বিজ্ঞাপন

সুন্দরবনের অজগর মোংলার লোকালয়ে

May 31, 2020 | 7:33 pm

লোকাল করেসপন্ডেন্ট

মোংলা (বাগেরহাট: সুন্দরবন সংলগ্ন মোংলা এলাকা থেকে একটি অজগর সাপ উদ্ধার করেছে স্থানীয়রা। রোববার (৩১ মে) দুপুরে উপজেলার চিলা ইউনিয়নের বাসিন্দা মো: মোশারেফ শেখের বাড়ি থেকে এ অজগরটি উদ্ধার করা হয়েছে।

বিজ্ঞাপন

পূর্ব সুন্দরবনের চাদঁপাই রেঞ্জ কর্মকর্তা মো: এনামুল হক বলেন, গত ২৪ মে ঘূর্ণিঝড় আম্পানে সুন্দরবনসহ এর পার্শবর্তী এলাকার অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। জোয়ারের পানিতে তলিয়ে যায় বন ও বন সংলগ্ন অনেক এলাকা। এসময় কিছু বন্য প্রাণীরা বন ছেড়ে লোকালয়ে চলে আসে।

রোববার দুপুরে মো: মোশারেফ শেখের বাড়িতে  ৯ ফুট লম্বা একটি অজগর সাপ দেখে ভিলেজ টাইগার রেসপন্স টিম (ভিটিআরটি) মো: আবু সাঈদ শেখ, মো: মোস্তফা মৃধা, সিপিজি মো: এনামুল সরদারকে খবর দেন। তারা বাড়ি থেকে সাপটি উদ্ধার করে বন বিভাগকে খবর দেয়। পরে ভিলেজ টাইগার রেসপন্স টিম (ভিটিআরটি), ওয়াইল্ডটিমের প্রতিনিধি মো: হানিফ মল্লিক ও বন বিভাগের কর্মীরা যৌথভাবে সাপটি শ্যালা নদীর পারে সুন্দরবনের ভিতর অবমুক্ত করেন।

ওয়াইল্ডটিমের সিনিয়র সদস্য সাইফুল ইসলাম বলেন, ওয়াইল্ডটিম ও ভিটিআরটি ২০০৭ সাল থেকে সুন্দরবনের বন্যপ্রাণী সংরক্ষণে কাজ করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় আমাদের সদস্যরা বনরক্ষীদের সহায়তা করে। বন থেকে লোকালয়ে আসা বন্যপ্রাণী উদ্ধার করে বনবিভাগের নেতৃত্বে সুন্দরবনে অবমুক্ত করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিসি

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন