বিজ্ঞাপন

উপসর্গ নিয়ে করোনা হাসপাতালের পরিচ্ছন্নতাকর্মী ও পুলিশের মৃত্যু

June 1, 2020 | 7:05 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রামে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে দু’জনের মৃত্যু হয়েছে। এদের একজন কোভিড-১৯ চিকিৎসায় নির্ধারিত চট্টগ্রাম জেনারেল হাসপাতালের পরিচ্ছন্নতাকর্মী এবং আরেকজন পুলিশ সদস্য। তারা করোনাভাইরাসে সংক্রমিত ছিলেন কি না, সেটা পরীক্ষা করতে নমুনা সংগ্রহ করা হয়েছে।

বিজ্ঞাপন

সোমবার (১ জুন) সকাল সাড়ে ৮টার দিকে জেনারেল হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় পরিচ্ছন্নতাকর্মী ৬০ বছর বয়সী নারীর মৃত্যু হয়।

জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালট্যান্ট ডা. আবদুর রব জানিয়েছেন, মৃত নারী জেনারেল হাসপাতালের ফ্লু কর্নারে কর্মরত ছিলেন। গত রোববার তিনি কর্মরত অবস্থায় অসুস্থ হয়ে পড়েন। তাকে হাসপাতালে ভর্তি করানো হয়। পরে আইসিইউতে নিয়েও তাকে আর বাঁচানো যায়নি।

আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ পেয়ে তিনি হাসপাতালে কাজ করতেন। স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে টাকা ছাড় না হওয়ায় ছয় মাস ধরে ওই নারীসহ আউটসোর্সিংয়ের মাধ্যমে নিয়োগ পাওয়া ৩৬ জনের বেতন আটকে আছে বলে তার সহকর্মীরা অভিযোগ করেন।

বিজ্ঞাপন

এদিকে, সোমবার সকাল সাড়ে ১১টার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন একজন পুলিশ কনস্টেবল। ২৯ বছর বয়সী ওই কনস্টেবল চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পাবলিক অর্ডার ম্যানেজমেন্ট (পিওএম) বিভাগে কর্মরত ছিলেন।

সিএমপির অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) আবু বক্কর সিদ্দিক সারাবাংলাকে জানান, জ্বরসহ নানা জটিলতা নিয়ে ওই কনস্টেবল দামপাড়া পুলিশ লাইন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। সোমবার সকালে অবস্থার অবনতি হলে তাকে চমেক হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেছেন।

গত ২৯ মে তার নমুনা সংগ্রহ করা হয়েছে। তবে এখনো পরীক্ষার প্রতিবেদন আসেনি। মৃত কনস্টেবলকে সিএমপির ব্যবস্থাপনায় তার গ্রামের বাড়ি ফেনীর পরশুরাম উপজেলায় দাফন করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরডি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন