বিজ্ঞাপন

স্মিথের ভাবনায় আগে বিশ্বকাপ পরে আইপিএল

June 1, 2020 | 7:09 pm

স্পোর্টস ডেস্ক
করোনাভাইরাস আতঙ্ককে পাশ কাটিয়ে আবারও মাঠে ক্রিকেট ফেরানোর তোরজোড় চলছে। সম্প্রতি অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা ক্রিকেট দল ইতোমধ্যেই অনুশীলন শুরু করেছে। এদিকে, পুনরায় ক্রিকেট শুরুর আলোচনার মধ্যে টি-টোয়েন্টি বিশ্বকাপ ও আইপিএল নিয়ে বড্ড কাঁদা ছোড়াছুটি চলছে। অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ বললেন, বিশ্বকাপ হলেই বেশি খুশি হবেন তিনি।

বিজ্ঞাপন

আইপিএল শুরু হওয়ার কথা ছিল গত মার্চের ২৯ তারিখে। করোনাভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিত হয়ে পড়েছে ভারতের জনপ্রিয় টুর্নামেন্টটি।

এদিকে, অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হওয়ার কথা আগামী অক্টোবরে। ভারতীয় গণমাধ্যম বলছে, বিশ্বকাপ বাতিল করে ওই সময়টাতে আইপিএল আয়োজন করতে চায় ভারত। সে জন্য আইসিসিকে নাকি চাপ প্রয়োগও করছে ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই!

এদিকে, কদিন আগে আইসিসির পক্ষ থেকে বলা হয়েছে ঠিক সময়ে বিশ্বকাপ আয়োজনের জন্য প্রস্তুতি চলছে। গণমাধ্যমে এমন খবর প্রচারের প্রেক্ষিতে বিভিন্নজন বিভিন্ন কথা বলছেন। স্মিথ বললেন, বিশ্বকাপ আইপিএল নয়, বিশ্বকাপ খেলতেই বেশি পছন্দ করবেন তিনি। তবে যদি বিশ্বকাপ না হয় আর ওই সময়ে যদি আইপিএল আয়োজনের সিদ্ধান্ত হয় তবে আইপিএল খেলতে আপত্তি নেই তার।

বিজ্ঞাপন

স্মিথ বলেন, ‘আমি মনে করি, আপনি যখন কোনো বিশ্বকাপে নিজের দেশের হয়ে খেলেন, ওয়ানডে বা টি-টোয়েন্টি ক্রিকেটে সেটাই আপনার জন্য সর্বোচ্চ সাফল্য। তাই অবশ্যই আমি (বিশ্বকাপে) খেলতে পছন্দ করব। তবে যদি বিশ্বকাপ না আয়োজিত হয়, তবে আইপিএল রয়েছে। যদি বিশ্বকাপ স্থগিত করা হয়, তবে তাই হোক। (ফাঁকা সময়টাতে) ঘরোয়া প্রতিযোগিতা হিসেবে আইপিএল দুর্দান্ত।’

এই কঠিন পরিস্থিতিতে ক্রিকেটে ফিরতে পারাই বড় ব্যাপার হবে বলছেন স্মিথ, ‘ঘরোয়া ক্রিকেটের মধ্যে আইপিএলের বিষয়টাই অন্যরকম। যেহেতু সবকিছুই এ মুহূর্তে আমাদের নিয়ন্ত্রণের বাইরে। খেলোয়াড়দের যেভাবে নির্দেশনা দেয়া আছে, তারা সেগুলো অনুসরণ করছে। এই অবস্থায় আমাদের যেখানে খেলতে দেয়া হবে, সেখানেই খেলতে রাজি। এটা (বিশ্বকাপ) হলে তো বেশ, না হলেও কিছু করার নেই। কারণ সারা বিশ্বে যে ভয়াবহ অবস্থা এখন, সে তুলনায় ক্রিকেট কিছুই নয় আসলে। তাই আমাদের যখনই বলা হবে, তখন মাঠে ফিরব। তার আগপর্যন্ত এখন শক্ত করে বসুন, ফিট থাকুন এবং মানসিকভাবে চাঙা থাকুন।’

সারাবাংলা/এসএইচএস/জেএইচ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন