বিজ্ঞাপন

নিজেকে ‘ঈর্ষণীয় ফিট’ রাখতে কী খাচ্ছেন জামাল ভূঁইয়া?

June 1, 2020 | 8:39 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: দেশের ফুটবলে কার্যত তালা পড়ে গেছে। লিগটাই বাতিল! এখন ফুটবলারদের হাতেও সেই অর্থে তেমন টার্গেট নেই! ফুটবলটাই যে মাঠে নেই। তাহলে কেনই বা ফিটনেস ধরে রাখার চেষ্টা! না এসবে ভাবার সময় নেই জামাল ভূঁইয়ার। পেশাদারিত্বের জায়গা থেকে নিজেকে ফিট রাখার সর্বোচ্চ চেষ্টাই করে যাচ্ছেন দেশের ফুটবলের পোস্টার বয়।

বিজ্ঞাপন

নিয়মিত ঘাম ঝড়াচ্ছেন। খাদ্যাভ্যাসে নিয়ন্ত্রণ এনেছেন। কোয়ারেন্টাইন সময়টার সেরা উপযোগিতাই করার অবিরত চেষ্টা করছেন লাল-সবুজদের অধিনায়ক।

লিগ বাতিল জেনেও পেশাদারিত্বের জায়গা থেকে বেয়ামসহ খাদ্যাভ্যাসে নিয়ন্ত্রিত মনোভাব দেখিয়ে যাচ্ছেন জামাল। রোল মডেলরা বুঝি এমনই হয়।

নিয়মিত যে খাদ্যাভ্যাস অনুসরণ করেন সেটা বাফুফের লাইভ আড্ডায় জানালেন ডেনমার্ক থেকে। দিনের তিন বেলা কীভাবে খেতে হবে সেটা জানালেন, ‘সকালে ফ্রুটস আর চা খাই। আমি তো চিনি খাই না। চার সঙ্গে মধু দিয়ে খাই। হালকা দই। প্রোটিন দই। লাঞ্চের সময় আমি পাস্তা আর ভেজিটেবল খাই। রাত্রে ভাত-ভেজিটেবল এবং মুরগি খাই।’

বিজ্ঞাপন

তার সঙ্গে শরীরের পানি শূন্যতা দূর করতে পানির বিকল্প নেই বলে জানালেন, ‘প্রতিদিন ৪০০-৬০০ গ্রাম ফল খাই। ৩-৫ লিটার পানি খাই। হাই এনার্জি মেইনটেইন করতে হলে পানি খাইতে হয়।’

এছাড়াও দেশের বিশেষ একটা মাছ মিস করছেন বলেও জানালেন তিনি, ‘রুই মাছ। রুই মাছে বেশি কাঁটা নাই তাই রুই মাছ বেশি পছন্দ।’ সঙ্গে দেশের ফুটবলারদের উদ্দেশ্যে পরামর্শ দিলেন ফিটনেস ধরে রাখতে। ফুটবলারদের কাজই হলো ফিট থাকা। যেকোন সময়ের জন্য নিজেকে প্রস্তুত রাখার পরামর্শ দিয়েছেন জামাল।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন