বিজ্ঞাপন

করোনা ‘আশির্বাদ’ হয়েছে আন্ডারসনের জন্য!

June 2, 2020 | 2:39 pm

স্পোর্টস ডেস্ক
জুলাইয়ে ৩৮’শে পা দেবেন জেমস আন্ডারসন। পেসার হয়ে এই বয়সে আন্তর্জাতিক ক্রিকেট চালিয়ে যাওয়া কঠিনই। কিন্তু ইংলিশ পেসার বললেন খেলতে চান আরও বছর দুই। করোনাভাইরাসরে কারণে ক্রিকেট বন্ধ গত মার্চ থেকে। অ্যান্ডারসনের মতে, এই বিরতিটা তার ক্যারিয়ার দীর্ঘ করতে সহায়তা করবে।

বিজ্ঞাপন

বলা হচ্ছে, মহেন্দ্র সিং ধোনি বা অ্যান্ডারসনদের মতো ক্যারিয়ারের শেষভাগে দাঁড়িয়ে আছেন যারা তাদের জন্য করোনাভাইরাসের বিরতি একটু বেশি ক্ষতির কারণই হয়েছে।

তবে আন্ডারসন বললেন, ‘আমার টেস্ট ক্যারিয়ারের শেষ দিকে বাড়তি আরও দু-এক বছর যোগ করবে এই বিরতি। অনুশীলনে ফিরতে পেরে খুবই ভালো লাগছে। যদিও নেটে খুব বেশি মানুষকে না পাওয়া একটু অদ্ভূত। তার পরও মাঠে ফিরতে পারা, ক্রিকেট খেলতে পারা দারুণ ব্যাপার।’

করোনা আতঙ্কের মধ্যে আবারও ক্রিকেটে ফিরতে কদিন ধরে অনুশীলন করে যাচ্ছে ইংল্যান্ড ক্রিকেট দল। জুলাই-আগস্টে দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তানের বিপক্ষে সিরিজ খেলতে চায় ইংলিশরা। আগেই জানানো হয়েছে, এসব সিরিজে দর্শকদের মাঠে ঢুকতে দেওয়া হবে না।

বিজ্ঞাপন

কদিন আগে ইংল্যান্ডের অপর পেসারে জাফরা আর্চার বলেছিলেন, দর্শকশূন্য মাঠে ক্রিকেট খেলাটা অদ্ভূত হবে। মাঠে দর্শকদের কৃত্রিম আওয়াজের ব্যবস্থা রাখার প্রস্তাব করেছিলেন আর্চার। অ্যান্ডারসনও বললেন, তেমনটা করা যায়, ‘অস্ট্রেলিয়ার রাগবি লিগ দেখছিলাম আমি এবং সত্যি বলতে, শুরুতে ভেবেছিলাম, সত্যিই বুঝি দর্শক চিৎকার করছে! আমার মনে হয়েছে, এটি কার্যকর। গ্যালারিতে কেউ না থাকলেও দর্শকের একটি আবহ সৃষ্টি করা খারাপ নয়।’

অনেক আগেই পেসারদের মধ্যে সর্বোচ্চ টেস্ট উইকেটের মালিক বনেছেন অ্যান্ডারসন। এখনো খেলছেন এমন বোলারদের মধ্যেও সর্বোচ্চ উইকেটশিকারী তিনি। ২০০৩ সালে জিম্বাবুয়ের বিপক্ষে অভিষেকের পর থেকে ১৫১ টেস্ট খেলেছেন। উইকেট নিয়েছেন ৫৮৪টি। পাশাপাশি ১৯৪ ওয়ানডেতে ২৬৯ ও ১৯ টি-টোয়েন্টিতে ১৮ উইকেট নিয়েছেন আন্ডারসন।

সারাবাংলা/এসএইচএস/জেএইচ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন