বিজ্ঞাপন

টাইগারদের ইংল্যান্ড বধ বিশ্বকাপের সেরা মুহূর্ত নির্বাচিত

June 2, 2020 | 11:58 pm

স্পোর্টস ডেস্ক

জয়ের জন্য ১০ বলে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ১৬ রান, হাতে এক উইকেট। ব্যাট হাতে ক্রিজে ইংল্যান্ডের ১০ নম্বর ব্যাটসম্যান জেমস অ্যান্ডারসন, বোলিং প্রান্তে রুবেল হোসেন। তার পরের গল্পটা নিশ্চয় মনে আছে! ২০১৫ সালের বিশ্বকাপের সেই গল্প কারই বা না মনে থাকবে।

বিজ্ঞাপন

টিভি স্পিকারে ধারাভাষ্যকারের কণ্ঠে ছড়িয়ে পড়েছিল, ‘বোল্ড হিম, বাংলাদেশ মেক আ হিস্ট্রি’। রুবেলের বলে স্টাম্প উড়ে যায় অ্যান্ডারসনের। ১৫ রানের জয় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের। আর ইংলিশদের বিদায় করে প্রথমবারের মতো বিশ্বকাপের নকআউট পর্বের টিকিট পায় টাইগাররা। সেই স্মৃতি কী আর ভোলার মতো! বিশ্বকাপের সেরা মুহূর্ত হিসেবে নির্বাচত হলো বাংলাদেশের বিজয়ের সেই মুহূর্তটি।

এখন পর্যন্ত বিশ্বকাপের সেরা মুহূর্ত নির্বাচনে অনলাইনে ভোটের আয়োজন করেছিল ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি। ভোটে ২০১১ সালে ভারতের বিশ্বকাপ জয়ের মুহূর্তকে দ্বিতীয় বানিয়ে সেরা নির্বাচিত হয়েছে ২০১৫ বিশ্বকাপে বাংলাদেশের সেই বিজয়ের মুহূর্ত। বাংলাদেশ ভোট পেয়েছে ৫১ শতাংশ। আর ভারত ভোট পেয়েছে ৪৯ শতাংশ।

বিজ্ঞাপন

উল্লেখ্য, সেবার মাশরাফি বিন মুর্ত্তজার নেতৃত্বে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল খেলেছিল বাংলাদেশ। এখন পর্যন্ত বিশ্বকাপে বাংলাদেশ ক্রিকেটের সেরা সাফল্য সেটি।

সারাবাংলা/এসএইচএস/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন