বিজ্ঞাপন

আরও ১১ জনপ্রতিনিধি বরখাস্ত

June 3, 2020 | 1:19 am

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: কর্মস্থলে অনুপস্থিতি, প্রধানমন্ত্রীর দেওয়া মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা ও ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগে আরও ১১ জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। এদের মধ্যে চার জন ইউপি চেয়ারম্যান ও ছয় জন ইউপি সদস্য। অন্য আরেকজন পৌর কাউন্সিলর।

বিজ্ঞাপন

মঙ্গলবার (২ জুন) স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়।

সাময়িকভাবে বরখাস্ত হওয়া ৪ চেয়ারম্যান হলেন কিশোরগঞ্জ জেলার নিকলী উপজেলার সিংপুর ইউনিয়ন পরিষদের মো. আনোয়ারুল হক, বাজিতপুর উপজেলার হালিমপুর ইউনিয়নের হাজী মো. কাজল ভূইয়া, বরগুনা জেলার সদর উপজেলাধীন এম বালিয়াতলীর ইউপি’র মো. শাহনেওয়াজ ও নলটোনা ইউপি’র হুমায়ুন কবীর।

ইউনিয়ন পরিষদ সদস্য যারা সাময়িক বরখাস্ত হয়েছেন, তারা হলেন— ব্রাহ্মণবাড়িয়া জেলার সদর উপজেলাধীন মজলিশপুর ইউপি’র ২ নম্বর ওয়ার্ডের সদস্য হারিছ মিয়া ও ৭ নম্বর ওয়ার্ডের সদস্য হাছান মিয়া; বরগুনা জেলার সদর উপজেলাধীন নলটোনা ইউপি’র ৭ নম্বর ওয়ার্ডের সদস্য মো. হারুন মিয়া, ৮ নম্বর ওয়ার্ডের সদস্য মো. হানিফ, ১-২-৩ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের সদস্য মোসা. রানী এবং ৭-৮-৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের সদস্য মোসা. ছাবিনা ইয়াসমিন (পলি)।

বিজ্ঞাপন

সাময়িকভাবে বরখাস্তকৃত পৌরসভার কাউন্সিলর হলেন চট্টগ্রামের জেলার বোয়ালখালী পৌরসভার ৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. সোলাইমান বাবুল।

সাময়িকভাবে বরখাস্তদের আলাদা আলাদা কারণ দর্শানো নোটিশ দেওয়া হয়েছে। কেন তাদের চূড়ান্তভাবে অপসারণ করা হবে না, তার জবাব চিঠি পাওয়ার ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে বলা হয়েছে ওই নোটিশে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর এ নিয়ে মোট ৮৫ জন জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। এদের মধ্যে ২৮ জন ইউপি চেয়ারম্যান, ৫১ জন ইউপি সদস্য, একজন জেলা পরিষদ সদস্য, ৪ জন পৌর কাউন্সিলর এবং একজন উপজেলা ভাইস-চেয়ারম্যান।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেআর/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন