বিজ্ঞাপন

এখনই শুরু হচ্ছে না একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম

June 3, 2020 | 3:38 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ২০২০-২১ শিক্ষাবর্ষে একাদশ শ্রেণিতে ভর্তির কার্যক্রম এখনই শুরু হচ্ছে না। যে চারটি কলেজকে শিক্ষার্থী ভর্তির অনুমতি দেওয়া হয়েছিল তা স্থগিত করা হয়েছে বলে সারাবাংলাকে নিশ্চিত করেছেন ঢাকা শিক্ষা বোর্ডের কলেজ পরিদর্শক অধ্যাপক ড. হারুন অর রশীদ।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘করোনাভাইরাস পরিস্থিতির মধ্যে আমরা শিক্ষার্থী ভর্তি করার মতো বড় একটি আয়োজন শুরু করছি না। এটি কখন শুরু হবে সে ব্যাপারেও আমাদের কাছে কোনো তথ্য নেই। প্রথমে চারটি কলেজকে শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন সংগ্রহের অনুমতি দেওয়া হয়েছিল। এখন সেটিও স্থগিত করা হয়েছে।’

এ দিকে ভর্তি আবেদন সংগ্রহের অনুমতি পাওয়া চারটি কলেজ ছিল রাজধানীর নটর ডেম কলেজ, হলিক্রস কলেজ, সেন্ট জোসেফ উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও সেন্ট গ্রেগরি হাইস্কুল অ্যান্ড কলেজ। গতকাল নিজস্ব পদ্ধতিতে শিক্ষার্থী ভর্তির জন্য বিজ্ঞাপনও প্রকাশ করেছিল এই কলেজগুলো। তবে বুধবার বোর্ডের পক্ষ থেকে তাদেরকে বিজ্ঞাপন বাতিল করার নির্দেশ দেওয়া হয়েছে।

ঢাকা শিক্ষা বোর্ডের চেয়ারম্যান মু. জিয়াউল হক বলেন, ‘চাইলে শিক্ষার্থী ভর্তি করা যায়, তবে এতে কভিড-১৯ রোগের সংক্রমণ ঝুঁকি অনেক বেড়ে যাবে। এ জন্য আমরা কিছুটা সময় নিচ্ছি। ঝুঁকি কমিয়ে কীভাবে দ্রুততম সময়ে ভর্তি কার্যক্রম শেষ করা যায় সে ব্যাপারে চিন্তা ভাবনা চলছে। শিগগির জানানো হবে।’

বিজ্ঞাপন

উল্লেখ্য, গত ৩১ মে এসএসসি ও সমমান পরীক্ষার ফল ঘোষণা হয়েছে। এবার এই পরীক্ষায় গড় পাস করেছে ৮২ দশমিক ৮৭ শতাংশ শিক্ষার্থী। এবার ১ লাখ ৩৫ হাজার ৮৯৮ শিক্ষার্থী চলতি বছর জিপিএ-৫ পেয়েছে। চলতি বছর ২০ লাখ ৪৭ হাজার ৭৯৯ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়।

সারাবাংলা/টিএস/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন