বিজ্ঞাপন

বাড়তি ভাড়া আদায়কারী গণপরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা নিতে নির্দেশ

June 3, 2020 | 4:26 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘অধিকাংশই স্বাস্থ্যবিধি মেনে চললেও কিছু পরিবহনের বিরুদ্ধে বাড়তি ভাড়া আদায় এবং স্বাস্থ্যবিধি না মানার অভিযোগ পাওয়া যাচ্ছে।’ এমন পরিস্থিতিতে সরকারি নির্দেশনা অমান্যকারী পরিবহনগুলোর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে হাইওয়ে পুলিশসহ আইন প্রয়োগকারী সংস্থাকে নির্দেশ দিয়েছেন মন্ত্রী।

বিজ্ঞাপন

বুধবার (৩ জুন) সংসদ ভবন এলাকার নিজ বাসভবন থেকে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড-ডিএমটিসিএল এর কর্মকর্তাদের সঙ্গে এক ভিডিও কনফারেন্সে শেষে এসব কথা বলেন মন্ত্রী।

মন্ত্রী বলেন, ‘সরকার ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার যানজট নিরসনে ২০৩০ সালের মধ্যে ছয়টি মেট্টোরেল রুট নির্মাণের কার্যক্রম বাস্তবায়ন করছে। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্প হিসেবে মেট্টোরেল রুট-৬-এর নির্মাণকাজ শতকরা ৪৫ ভাগ শেষ হয়েছে।’ এছাড়া মন্ত্রী প্রকল্পের চলমান কাজ স্বাস্থ্যবিধি প্রতিপালন করে আরও গতিশীল করার নির্দেশ দেন।

বিজ্ঞাপন

তিনি এসময় প্রকল্পে কর্মরত শ্রমিকদের বেতন যথাসময়ে পরিশোধের ওপর গুরুত্বারোপ করে বলেন, ‘ইতোমধ্যে একসেট ট্রেনের নির্মাণ কাজ শেষ হয়েছে জাপানে। আরও চারটি সেটের নির্মাণ কাজ চলছে।’

ভিডিও কনফারেন্সে মন্ত্রী বলেন, ‘শেখ হাসিনা সরকার সংকটকে সম্ভাবনায় রূপ দিতে কাজ করছে নিরলস।’ তিনি সকলকে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে নিজ নিজ গৃহ ও কর্মস্থলকে সচেতনতার দুর্গে রূপান্তরের আহ্বান জানান।

এসময় মন্ত্রী একটি দলের রাজনীতি সার্কাসের হাতির মতো সমালোচনার বৃত্তে আবর্তিত হচ্ছে উল্লেখ করে বলেন, দলটি সংকটকে পূঁজি করে রাজনৈতিক ফায়দা হাসিলের অপচেষ্টা করছে।

ভিডিও কনফারেন্স এর অন্যপ্রান্তে ইস্কাটনস্থ ডিএমটিসিএল কার্যালয়ে এসময় অন্যান্যর মাঝে ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিকসহ প্রকল্প পরিচালকবৃন্দ এবং প্রকল্প সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসএ/এমআই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন