বিজ্ঞাপন

আগুনে ৫ রোগীর মৃত্যু: ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে মামলা

June 4, 2020 | 1:10 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: করোনা ইউনিটে চিকিৎসা দেওয়ার সময় আগুন লেগে পাঁচ রোগী নিহতের ঘটনায় ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে মামলা করেছেন মৃত এক রোগীর স্বজন।

বিজ্ঞাপন

বুধবার (৩ জুন) সন্ধ্যায় রোনাল্ড রিকি গমেজ বাদী হয়ে মামলাটি করেন। তার শ্বশুর ভেরুন অ্যান্থনি পল (৭৪) চিকিৎসাধীন অবস্থায় ইউনাইটেড হাসপাতালের আগুনে মারা যান।

আরও পড়ুন- ইউনাইটেড হাসপাতালের করোনা ইউনিটে আগুন, মারা গেলেন ৫ রোগী

বিজ্ঞাপন

গুলশান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান পারভেজ সারাবাংলাকে মামলার তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা দায়ের করেছেন একজন নিহতের জামাতা।

গুলশান জোনের সহকারী পুলিশ কমিশনার রফিকুল ইসলাম বলেন, আজ সন্ধ্যায় নিহতের জামাতা মামলায় ইউনাইটেড হাসপাতালের চেয়ারম্যান, এমডি, সিইও, পরিচালক, করোনা ইউনিটে সেসময় কর্মরত ডাক্তার-নার্স, সেফটি ও সিকিউরিটি কর্মকর্তারাদের আসামি করে মামলা করেছেন। পুলিশ মামলার তদন্ত করছে।

রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে গত বুধবার রাতে আগুন লাগে। এসময় হাসপাতালের করোনা ইউনিটে চিকিৎসাধীন পাঁচ রোগী ঘটনাস্থলেই মারা যান। নিহতদের স্বজনদের অভিযোগ, অগ্নিনির্বাপণ ব্যবস্থা পর্যাপ্ত না রেখে হাসপাতালের বিছানা থেকে রোগীদের মৃত্যুর দিকে ঠেলে দেওয়া হয়েছে।

আরও পড়ুন-

অগ্নিকাণ্ড বিষয়ে ইউনাইটেড হাসপাতালের ‘বক্তব্য’

ক্ষতিপূরণ চেয়ে ইউনাইটেড হাসপাতালের বিরুদ্ধে রিট

ইউনাইটেড হাসপাতালের এক্সটিংগুইশার ছিল মেয়াদ উত্তীর্ণ

ইউনাইটেডের আগুনের ঘটনা তদন্তে ফায়ার সার্ভিসের কমিটি

ইউনাইটেড হাসপাতালে আগুনের ঘটনায় ব্যাখ্যা চেয়েছেন হাইকোর্ট

ইউনাইটেড হাসপাতালে আগুনের ঘটনা তদন্ত করবে স্বাস্থ্য অধিদফতর

ইউনাইটেডে আগুনে নিহত ৩ জনের দাফন আইইডিসিআর’র তত্ত্বাবধানে

সারাবাংলা/ইউজে/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন