বিজ্ঞাপন

ফেরার ম্যাচে মেসির না ফেরার শঙ্কা

June 4, 2020 | 11:16 am

স্পোর্টস ডেস্ক

সবকিছু ঠিকঠাক থাকলে আগামি ১১ জুন ফিরছে স্প্যানিশ লা লিগা। প্রায় তিন মাস বন্ধ থাকার পর আবারও মাঠে গড়াচ্ছে ইউরোপিয়ান ফুটবল। যদিও এর আগে মে মাসেই মাঠে ফিরেছে জার্মান বুন্দেস লিগা। তবে এত দিনের অপেক্ষার পরও সস্তির নিঃশ্বাস ফেলতে পারছে না বর্তমান স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনা। কারণ দলের প্রাণভ্রোমরা লিওনেল মেসি অনুশীলনে চোট পেয়ে শঙ্কায় নিজেদের প্রথম ম্যাচ খেলা নিয়ে।

বিজ্ঞাপন

অনুশীলনের সময় নিজের ডান পায়ে ছোট পেয়েছেন মেসি। এরপর যতদ্রুত সম্ভব তার পায়ে এমআরআই করা হয়। সেখান থেকে পাওয়া রিপোর্টে জানা যায় পায়ে হালকা চিড় পাওয়া গেছে। আর এই ছোট থেকে সুস্থ হয়ে ফিরতে প্রায় ১০ দিনের মতো সময় প্রয়োজন। ১৩ জুন মায়োর্কার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে মাঠে নামবে বার্সেলোনা। আর ইনজুরি থেকে ফিরেই প্রথম ম্যাচে মাঠে নামাটা মেসির জন্য ঝুঁকিপূর্ণ হয়ে যাবে।

বুধবার (৩ জুন) দলের সঙ্গে অনুশীলন করেননি মেসি। মেসির অনুপস্থিতির ব্যাপারটি খোলাসা করেছে ক্লাব কর্তৃপক্ষ। বার্সেলোনার পক্ষ থেকে জানানো হয়, ডান পায়ের পেছনের মাংসপেশিতে চিড় ধরায় সতর্কতার জন্য অনুশীলনে নামেননি মেসি। ক্লাব যদিও মেসির এই চোটকে গুরুত্বর বলছে না তবুও স্প্যানিশ সংবাদমাধ্যম ধারণা করছে মেসির চোট আরও অনেক গুরুত্বর। কেবল সমর্থকদের দুর্ভাবনা কমানোর জন্যই ক্লাব কর্তৃপক্ষ এই সংবাদ গোপন করেছে।

বিজ্ঞাপন

লা লিগা মাঠে গড়ানোর পর থেকে মোট পাঁচ সপ্তাহে ১১টি ম্যাচ খেলবে বার্সা। অর্থাৎ প্রতি তিন দিনে একটি করে ম্যাচ খেলতে হবে কাতালান ক্লাবটিকে। আর এমন চোট নিয়ে ঘন ঘন ম্যাচ খেলাটা বেশ ঝুঁকিপূর্ণ মেসির জন্য। মৌসুমের শুরুতেও গুরুত্বর চোটে পড়ে ২ মাস মাঠের বাইরে ছিলেন বার্সা অধিনায়ক। আর করোনা পরবর্তী ফুটবলের ব্যস্ততম সময়ে দলের প্রয়োজনের মুহুর্তে আবারও ইনজুরিতে পড়েছেন মেসি, আর তাতেই বার্সা কিছুটা হলেও পিছিয়ে যাবে অন্যদের তুলনায়।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন