বিজ্ঞাপন

করোনা আক্রান্ত ছিলেন জর্জ ফ্লয়েড

June 4, 2020 | 3:19 pm

আন্তর্জাতিক ডেস্ক

যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস শহরে পুলিশি হেফাজতে নির্যাতনের মুখে প্রাণ হারানো আফ্রো-আমেরিকান নাগরিক জর্জ ফ্লয়েড নভেল করোনাভাইরাস আক্রান্ত ছিলেন। তার মৃত্যুর মাত্র এক সপ্তাহ আগেই তিনি করোনা পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছিলেন। খবর বিবিসি।

বিজ্ঞাপন

এদিকে, হেন্নেপিন কাউন্টি মেডিকেল এক্সিমিনার’স অফিস থেকে প্রকাশিত ২০ পাতার অটোপসি রিপোর্টে বলা হয়েছে, জর্জ ফ্লয়েডের দেহে এপ্রিলের তিন তারিখে নভেল করোনাভাইরাস প্রবেশ করেছিল।

ওই মেডিকেল রিপোর্টে আরও বলা হয়, মৃত্যুর সময় তিনি সম্ভবতঃ উপসর্গহীন কোভিড-১৯ রোগে ভুগছিলেন। করোনাভাইরাসের জেনেটিক কোড মানবদেহে কয়েক সপ্তাহ পর্যন্ত সক্রিয় থাকে, তাই ফ্লয়েডের করোনা আক্রান্ত হওয়ার বিষয়টি অটোপসিতে ধরা পড়েছে।

তবে, ব্যক্তিগত উদ্যোগে যারা জর্জ ফ্লয়েডের অটোপসি পরীক্ষার ব্যবস্থা করেছিলেন, তাদের মধ্যে একজন ডা. মিকায়েল ব্যাডেন নিউইয়র্ক টাইমসকে জানিয়েছেন, কাউন্টি মেডিকেল এক্সিমিনার’স অফিস থেকে ফ্লয়েডের দেহে করোনাভাইরাস পাওয়া যাওয়ার ব্যাপারে তাকে কিছুই জানানো হয়নি।

বিজ্ঞাপন

অথচ, সর্বোচ্চ সুরক্ষার স্বার্থে ওই মরদেহের সংস্পর্শে যারা এসেছে তাদের সবাইকে ব্যাপারটি অবহিত করা দরকার ছিল – বলে ওই চিকিৎসক উল্লেখ করেন।

সারাবাংলা/একেএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন