বিজ্ঞাপন

হাতি হত্যার প্রতিবাদে সোচ্চার বলিউড তারকারা

June 4, 2020 | 5:26 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

ভারতের কেরালাতে বিস্ফোরক খাইয়ে এক অন্তঃসত্ত্বা হাতিকে হত্যার সমালোচনা চলছে বিশ্বজুড়ে। অন্তঃসত্ত্বা হাতির এমন করুণ মৃত্যুতে মন কাঁদছে বলিউডের তারকাদেরও। এই নারকীয় ঘটনার প্রতিবাদে সোচ্চার হলেন অনুষ্কা শর্মা, শ্রদ্ধা কপূর, রণদীপ হুডা, বরুণ ধাওয়ান, দিয়া মির্জ়া, জন আব্রাহাম, টলিউডের রাজ চক্রবর্তী, সৃজিত মুখার্জি, রুক্মিণী মৈত্র সহ আরো অনেকে।

বিজ্ঞাপন

রণদীপ হুডা টুইট করে এই অমানবিক কাজের জন্য যোগ্য শাস্তির আবেদন জানিয়েছেন। অনুষ্কার মতে, পশুদের প্রতি এমন হিংস্র কাজের বিরুদ্ধে আইন কঠোরতম হওয়া উচিত। শ্রদ্ধা কপূরও বিস্ময় প্রকাশ করেছেন, ‘এ রকম বর্বর আচরণ কেউ কী ভাবে করতে পারে?’ যেটা দেখেই তাঁর কষ্ট হচ্ছে। বরুণ ধাওয়ান, দিয়া মির্জ়া, জন আব্রাহামও হাতিটির ছবি পোস্ট করে রাগ ও দুঃখ প্রকাশ করে লিখেছেন, ‘শুধু কঠিন আইন হলেই হবে না, তার প্রয়োগও যথাযথ হওয়া উচিত’। ঘটনাটির জন্য তীব্র নিন্দা জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দিয়েছেন টলিউডের রাজ চক্রবর্তী, সৃজিত মুখোপাধ্যায় ও রুক্মিণী মৈত্র।

বিজ্ঞাপন

সম্প্রতি ভারতের কেরলে আনারসের মধ্যে বিস্ফোরক ভরে খাইয়ে মেরে ফেলা হয় অন্তঃসত্ত্বা একটি হাতিকে। খাবারের আশাতেই লোকালয়ে এসেছিল ১৫ বছর বয়সী হাতিটি। কিন্তু মানুষ যে এত নির্মম, নিষ্ঠুর সেটা ওই হাতি বুঝতে পারেনি। আনারসের মধ্যে বিস্ফোরক ভরে খাইয়ে দেওয়া হয়েছিল হাতিটিকে। মুখে আনারসটি ঢোকানোর পরপরই তীব্র বিস্ফোরণ হয়। আর তাতেই হাতিটির জিভ ও মুখের বেশিরভাগ অংশ পুড়ে যায়। প্রবল জ্বালা যন্ত্রণায় লোকালয়ের আশপাশে কয়েকদিন ধরে ঘুরে বেরিয়েছিল হাতিটি। সেই সময়ও কোন মানুষ হাতিটিকে বাঁচাতে এগিয়ে আসেনি। অন্তঃসত্ত্বা হাতিটি এরপর নদীর জলে নেমে যায়। মুখ ডুবিয়ে রাখে জলে। তাতে যদি একটু জ্বালা কমে! কিন্তু নদীতে দাঁড়িয়ে থাকা অবস্থাতেই হাতিটি মারা যায়। বন বিভাগ বহু চেষ্টা করেও হাতিটিকে নদী থেকে তুলতে পারেনি। মোহন কৃষ্ণান নামে বন বিভাগের এক কর্মকর্তার ফেসবুক পোস্টের মাধ্যমে বিষয়টি জানাজানি হয়। সেই ছবি ও ভিডিয়ো ভাইরাল হয়ে যাওয়ার পর থেকেই চারিদিকে তীব্র নিন্দার ঝড় ওঠে।

সারাবাংলা/এএসজি

Tags: , , , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন