বিজ্ঞাপন

আজকের রাশিফল: ৫ জুন ২০২০

June 5, 2020 | 6:55 am

শ্রী রূপন ধর

জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন –এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রত্যেকটি গ্রহের ৩টি করে মোট ২৭-টি নক্ষত্র রয়েছ, যে কারণে প্রত্যেকটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২-টি রাশি, ৯-টি গ্রহ ও ২৭-টি নক্ষত্র নিয়ে হিসেব কশা বা গণনা করা হয়ে থাকে, তবে এর বাইরেও আরো অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রত্যেকটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে, তথাপি উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে –

বিজ্ঞাপন

মেষ রাশি

শৈশব স্মৃতি আপনাকে জড়িয়ে রাখবে। এর ফলে আপনি নিজেকে অপ্রয়োজনীয় মানসিক উত্তেজনা দিতে পারেন। মাঝে মাঝে শিশুসুলভ ক্ষমতা হারিয়ে যাওয়াই আপনার প্রধান উদ্বেগ এবং চাপের কারণ হবে। আকস্মিক টাকাকড়ির আগমন আপনার খরচ কিছুটা বাড়িয়ে দিতে পারে। অন্যের সমালোচনায় সময় নষ্ট করবেন না। কারণ এতে মানসিক ও শারীরিক উভয় ক্ষতিই হয়ে থাকে। পরিবারের কোন সদস্য অসুস্থ হয়ে পড়ার কারণে আপনি আর্থিক সমস্যার মুখোমুখি হতে পারেন।

বৃষ রাশি

বিজ্ঞাপন

কিছু না করেই অন্যদের নজর আকর্ষণ করার ক্ষমতা আপনার মধ্যে আছে। আপনার ভালোবাসার মানুষটির সাথে একটি পিকনিকে গিয়ে মূল্যবান স্মৃতিগুলিকে আবার বাঁচিয়ে তুলুন। নতুন করে টাকা রোজগারের সুযোগগুলো কাজে লাগান। স্ত্রীর প্রতি আরও যত্নশীল হওয়া উচিত হবে। আপনার ব্যস্ত সময়ের মধ্যে থেকে সময় বের করে সপরিবারে আনন্দঘন কিছু সময় কাটানোর চেষ্টা করুন। এতে আপনাদের সকলের মন প্রফুল্ল থাকবে।

মিথুন রাশি

নিজে নিজে ওষুধ খাবেন না কারণ এতে ওষুধ নির্ভরতা বাড়তে পারে, তাই চিকিৎসকের পরামর্শ নিয়ে ওষুধ খাবেন। খুব একটা লাভদায়ক দিন নয় আজ। কাজেই আপনার টাকাকড়ির অবস্থা দেখে নিয়ে আপনার খরচ সীমিত করুন। স্ত্রীর স্বাস্থ্য কিছুটা দুশ্চিন্তার কারণ হতে পারে। মতপার্থক্যের দরুণ ব্যক্তিগত সম্পর্ক ভেঙে যেতে পারে। প্রি়য়জনের কাছে আপনার উপস্থিতি বিশ্বের সবচেয়ে সুন্দর মুহূর্ত গড়ে তুলবে।

কর্কট রাশি

বিজ্ঞাপন

আপনার আত্মবিশ্বাস বাড়ছে এবং অগ্রগতি স্পষ্ট হয়ে উঠেছে। আজকে শুরু হওয়া কাজ আজই আপনার প্রত্যাশা মতো শেষ হতে পারে। জীবন সঙ্গিনীকে সময় আরেকটু বাড়িয়ে দিন। হঠাৎ কোন প্রাপ্তি আপনাকে আনন্দিত করবে। বৈদেশিক যোগাযোগ শুভ। প্রকৃতি আপনার মধ্যে লক্ষ্যণীয় বুদ্ধিমত্তা প্রদান করেছে। কাজেই এটির সর্বোচ্চ ব্যবহার করুন। নিজের জন্য অর্থ সাশ্রয়ের প্রয়োজন আছে।

সিংহ রাশি

দীর্ঘদিন অসুস্থতার সাথে লড়াই করার সময় উপলব্ধি করুন যে আত্মবিশ্বাসই হল বড় বীরত্বের ব্যাপার। দীর্ঘসময়ের স্থগিত বকেয়া এবং পাওনাগুলো শেষমেশ পুনরুদ্ধার করা যেতে পারে। নিজ পরিবারের প্রতি সঠিক ভাবে সময় দিন আর তাদেরকে বুঝতে দিন যে আপনি তাদের জন্য ভাবেন। তাদেরকে অভিযোগ করার কোন সুযোগ দেবেন না। আজ আপনি যেকোন বিষয়েই যথাযথভাবে সংরক্ষণ করতে সক্ষম হবেন।

কন্যা রাশি

সিদ্ধান্ত নেবার সময় অহংকারকে প্রশয় দেবেন না। আধিনস্তদের বক্তব্যও মন দিয়ে শুনুন। আজ কল্যাণকর দিন, কারণ সব বিষয় আপনার অনুকূলে থাকবে বলেই মনে হচ্ছে এবং আপনি অনেক দিকেই এগিয়ে থাকবেন। প্রভাবশালী এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিদের সাথে আপনার বোঝাপড়ার চমৎকার সুযোগ পাবেন। প্রেমিক-প্রেমিকারা জন্য দিনটি ভালো।

তুলা রাশি

উচ্চ প্রোফাইলের মানুষের সঙ্গে দেখা করতে নার্ভাস হবেন না এবং আত্মবিশ্বাস হারাবেন না। আত্মবিশ্বাস স্বাস্থ্যের জন্য যেমন গুরুত্বপূর্ণ তেমনি ব্যবসার মূলধন হিসেবেও অনেক জরুরী একটা বিষয়। আপনি আজ কর্মক্ষেত্রে সত্যিই দারুণ কিছু করতে পারেন। কোন নতুন অর্থনৈতিক সমঝোতা চূড়ান্ত হবে এবং আপনি অনেক টাকা পেতে পারেন। সফর করার পক্ষে দিনটি শুভ নয়। নারীরা পুরুষদের থেকে এবং পুরুষরা নারীদের থেকে দূরে থাকবেন, অন্যথায় ব্যবসায়িক ক্ষতি হতে পারে।

বৃশ্চিক রাশি

আপনি যতটা চান তার সব আকর্ষণই আপনার মধ্যে আজ বিদ্যমান। আপনার সামনে হয়তো অনেক কিছু জড়ো হয়ে থাকবে এবং কোনটি অনুসরণ করবেন তা নিয়ে সিদ্ধান্ত নিতে আপনার অসুবিধা হবে। আজ আপনাদের প্রত্যেকের জন্যই অত্যন্ত সক্রিয় এবং অত্যন্ত সামাজিক দিন। মানুষজন উপদেশের জন্য আপনার মুখাপেক্ষী হবেন এবং আপনার মুখ থেকে যাই বেরোক না কেন শুধুমাত্র তাতেই সম্মত হবেন।

ধনু রাশি

যা আপনি সবচেয়ে বেশি করতে ভালোবাসেন সেই জিনিসের সঙ্গে আপনার মেলামেশা এবং অনুসরণ করার জন্য আজ আপনার কাছে অতিরিক্ত সময় থাকবে। সম্ভাব্য অবিবাহিতদের ক্ষেত্রে, প্রাণের বন্ধু আপনার সম্পর্কে কী মনে করেন তা জানতে পারবেন। আপনার ব্যক্তিগত সমস্যা মানসিক সুখ নষ্ট করতে পারে। কিন্তু এই চাপ সামলাতে পারলে মনে করবেন যে, ভালো কিছু আপনার জন্য অপেক্ষা করছে।

মকর রাশি

শ্রেষ্ঠ জীবনের জন্য আপনার স্বাস্থ্য এবং সামগ্রিক ব্যক্তিত্ব উন্নত করার চেষ্টা করুন । ভ্রমণ এবং অর্থ ব্যয় করার মেজাজ থাকবে। কিন্তু আপনি যদি তা করেন তাহলে আপনি দুঃখিত হতে পারেন। ঘরের সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি বাচ্চাদের প্রতি আরও দায়িত্বশীল হোন। বাচ্চারা ঘরে উদারতা এবং আনন্দ যোগ করে। আপনি যদি বিদেশের কোন জমিতে বিনিয়োগ করে থাকেন তবে আজ এটি একটি ভাল দামে বিক্রি করা যেতে পারে।

কুম্ভ রাশি

প্রেম সংক্রান্ত বিষয়ে ভৃত্যসুলভ আচরণ করবেন না। স্বল্পমেয়াদী কর্মসূচীতে নিজের নাম নথিভুক্ত করুন যা আপনাকে সাম্প্রতিক প্রযুক্তি এবং দক্ষতা শিখতে সাহায্য করবে। বাণিজ্যিক উদ্দেশ্যে ভ্রমণ ফলপ্রসূ হতে পারে। আপনার স্ত্রীর মন্দ স্বাস্থ্য আপনার কাজে একটি বাধা হতে পারে, কিন্তু যে কোনভাবেই হোক না কেন আপনি সবকিছু সামলে নিতে সমর্থ হবেন। পরিবারের কোন সদস্যের আচরণে আপনি কিছুটা বিরক্ত থাকতে পারেন।

মীন রাশি

মন থেকে উদ্দীপনা বাড়িয়ে তুলতে আপনার মনে এক উজ্জ্বল সুন্দর কাল্পনিক ছবির উদয় ঘটতে পারে। অন্যের বড় পরিকল্পনা আপনার দৃষ্টি আকর্ষণ করবে। কোন বিনিয়োগ করার আগে সেই ব্যক্তির বিশ্বস্ততা এবং সত্যতা যাচাই করে নিন। আপনার প্রাণের বন্ধুরা সমস্ত দিন আপনাকে নিয়ে আনন্দে মেতে থাকতে চাইবে। সহকর্মী ও অধস্তন উদ্বেগ বা দুশ্চিন্তার কারণ হতে পারে। বাণিজ্যিক উদ্দেশ্যে গৃহীত ভ্রমণ লাভদায়ক হবে। বৈবাহিক জীবন সুন্দর একটি মোড় নিবে।

সারাবাংলা/এসবিডিই/টিসি

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন