বিজ্ঞাপন

জরিমানা দিয়ে জেল এড়ালেন কস্তা

June 5, 2020 | 11:45 am

স্পোর্টস ডেস্ক

কর ফাঁকির অভিযোগ প্রমাণিত হওয়ায় দিয়েগো কস্তাকে ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন স্পেনের একটি আদালত। তবে জেলে যেতে হচ্ছে না ব্রাজিল বংশোদ্ভূত স্প্যানিশ স্ট্রাইকারকে। মোটা অঙ্কের জরিমানা দিয়ে জেল এড়িয়েছেন তিনি।

বিজ্ঞাপন

স্পেনের আইন অনুযায়ী সহিংস কোনো অপরাধ ছাড়া ২ বছরের কম জেল হলে জরিমানা দিয়েই সাজা এড়ানো যায়। সেই সুযোগটাই নিয়েছেন অ্যাটলেটিকো মাদ্রিদের তারকা স্ট্রাইকার কস্তা। তবে তার জন্য গুনতে হয়েছে মোটা অঙ্ক— প্রায় ৬ লাখ ইউরো।

অ্যাটলেটিকো মাদ্রিদের এক মুখপাত্র গণমাধ্যমকে বলেন, ‘কস্তা তার হাজতবাস এড়াতে আর্থিক জরিমানা দিতে রাজি হয়েছেন। আর এই বিষয়ে প্রসিকিউশনকেও জানানো হয়েছে। এতে করে তারা তার জেলে যাওয়ার শাস্তি উঠিয়ে নেন।’

বিজ্ঞাপন

স্প্যানিশ তারকার বিরুদ্ধে অভিযোগ ২০১৪ সালের। অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে চেলসিতে যাওয়ার সময় ৫১ লাখ ৫০ হাজার ইউরোর হিসেব গোপন করেছিলেন তিনি। সেই সময় ইজেম স্তত্ত্ব থেকে পাওয়া ১০ লাখ ইউরোর হিসাবও গোপন করেন কস্তা। ২০১৭ সালে চেলসি থেকে ফের অ্যাটলেটিকোতে আসার পর তার বিরুদ্ধে কর ফাঁকির মামলার তদন্ত শুরু হয়।

স্পেনে ফুটবলারদের কর ফাঁকি দিয়ে জরিমানার মুখে পড়ার ঘটনা অবশ্য নতুন নয়। লিওনেল মেসি, ক্রিশ্চিয়ানো রোনালদোকেও এসবের মুখোমুখি হতে হয়েছে। কর ফাঁকির মামলায় মেসি ২১ মাসের, রোনালদো ২৩ মাসের কারাদণ্ড পেয়েছিলেন। তারা দু’জনও জরিমানা দিয়েই সাজা এড়িয়েছিলেন।

সারাবাংলা/এসএইচএস/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন