বিজ্ঞাপন

করোনা রোগীরা ভোগান্তির শিকার হচ্ছে, খতিয়ে দেখার অনুরোধ কাদেরের

June 5, 2020 | 4:42 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিভিন্ন সরকারি হাসপাতালের পাশাপাশি বেসরকারি হাসপাতালে করোনা রোগীরা ভোগান্তির শিকার হচ্ছেন বলে গণমাধ্যমে রিপোর্ট আসছে। আমি হাসপাতাল কর্তৃপক্ষ এবং নিয়ন্ত্রণকারী কর্তৃপক্ষকে বিষয়টি গুরুত্বের সাথে দেখার অনুরোধ করছি।

বিজ্ঞাপন

শুক্রবার (৫ জুন) নিজের সরকারি বাসভবন থেকে অনলাইনে কোভিড-১৯ বিষয়ক স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধনের সময় এসব কথা বলেন। আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক উপ কমিটি এই কর্মশালার আয়োজন করেছে।

ওবায়দুল কাদের বলেন, ‘করোনা মহামারিএকটা বৈশ্বিক সংকট। পৃথিবীর ২১৫টি দেশ ও অঞ্চলে এই মহামারি ছড়িয়ে পড়েছে। আক্রান্ত ও সংক্রমণ বিস্তারের দিক থেকে গতকাল পর্যন্ত বাংলাদেশ ২১তম অবস্থানে এসেছে। দেশে সংক্রমণের মাত্রা আরও বাড়তে পারে বলে বিশেষজ্ঞদের অভিমত। একটি রোগ যখন মহামারি আকারে ছড়িয়ে পড়ে তখন বিদ্যমান সুযোগ-সুবিধা দিয়ে সেটাকে নিয়ন্ত্রণে রাখা কঠিন। এখন প্রয়োজন বিশেষ ব্যবস্থাপনা। সমাজের সব মানুষের ঐক্য, সচেতনতা সকলের সমন্বিত প্রয়াস।’

বিজ্ঞাপন

শেখ হাসিনার সরকার সংকটের শুরু থেকে অত্যন্ত দক্ষতার সাথে নানা সীমাবদ্ধতার পরও করোনা সংক্রমণ রোধ ও চিকিৎসা সেবায় সক্ষমতা বাড়াতে কাজ করে যাচ্ছে জানিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘সাধারণ ছুটি ঘোষণার পর অসহায় কর্মহীন মানুষের পাশে পাশে দাঁড়াতে সরকারের পাশাপাশি আওয়ামী লীগের নেতাকর্মীরা মানবতার উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করে সহযোগিতা করে আসছে। অর্থনীতি সুরক্ষার ঘোষণা করেছেন ১ লাখ কোটি টাকার বিশেষ প্রণোদনা প্যাকেজ। এই বাস্তবতায় সংক্রমণ রোধে সচেতনতা তৈরি এবং আক্রান্ত হলে প্যানিক না হয় চিকিৎসা ব্যবস্থা কিভাবে করা যায় তা নিয়ে বিজ্ঞান ও প্রযুক্তি উপকমিটির স্বেচ্ছাসেবী প্রশিক্ষণ অত্যন্ত প্রশংসনীয় উদ্যোগ বলে আমি মনে করি।’ এসময় এই উদ্যোগ পর্যায়ক্রমে বিভাগ থেকে জেলা-উপজেলা পর্যন্ত ছড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

সারাবাংলা/এনআর/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
‘যুগে যুগে সংকটে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে’রাঙামাটিতে বিআরডিবি’র পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলাবিভিন্ন ব্র্যান্ডের কোটি টাকার নকল কসমেটিকস জব্দ করেছে বিএসটিআইঠাকুরগাঁওয়ে পৌরসভার রাস্তা নির্মাণে অনিয়ম ও দুর্নীতির অভিযোগপুনরায় ক্রিকেট: অপেক্ষা বাড়াচ্ছে সাউদাম্পটনের আকাশমাছে ক্ষতিকর রাসায়নিক মেশালে ৭ বছরের জেল, জরিমানা ৫ লাখ টাকাসরকারই অনিয়ম খুঁজে বের করেছে: রিজেন্ট নিয়ে সংসদে প্রধানমন্ত্রীকম্প্রেসর দিয়ে তুরস্কে ওয়ালটন পণ্যের রফতানি শুরুবকেয়া বেতনের দাবিতে বড়পুকুরিয়ার শ্রমিকদের বিক্ষোভচট্টগ্রামে ডাক্তারদের বন্ধ চেম্বারের দুয়ার খুলছেই না সব খবর...
বিজ্ঞাপন