বিজ্ঞাপন

ফুটবলার হিসেবে প্রথম বিলিয়নিয়র রোনালদো

June 5, 2020 | 6:42 pm

স্পোর্টস ডেস্ক

করোনাভাইরাসের প্রকোপে স্তব্ধ পুরো পৃথিবী। বিশ্ব অর্থনীতিতে নেমেছে ধ্বস। বড় রকমের আর্থিক ক্ষতির মুখে পড়েছে বিভিন্ন ক্রীড়া প্রতিষ্ঠান। তবে এই অর্থনৈতিক মন্দার মধ্যেই প্রথম ফুটবলার হিসেবে বিলিয়নিয়র হলেন পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদো। যে কোনো ধরনের খেলা চালিয়ে যাওয়া অবস্থায় তৃতীয় খেলোয়াড় হিসেবে এই তালিকায় নাম লেখালেন জুভেন্টাসের প্রাণভোমরা।

বিজ্ঞাপন

তবে করোনায় আর্থিক ক্ষতি হয়েছে রোনালদোরও। বার্ষিক আয় কমে গেছে ৯ শতাংশ। তবুও ট্যাক্স ও ফি বাদ দিয়ে গত বছর ১০৫ মিলিয়ন ডলার আয় করেছেন রোনালদো। যা তাকে  যাতে তার মোট সম্পদের পরিমাণ ১ বিলিয়ন ছাড়িয়ে গেছে।

ফোর্বসের শীর্ষ ১০০ তারকা ধনীর তালিকায় রোনালদো আছেন চার নম্বরে। ফোর্বসের রিপোর্ট অনুযায়ী, গত ১৭ বছরের ক্যারিয়ারে ৬৫০ মিলিয়ন মার্কিন ডলার আয় করেছেন রোনালদো। বর্তমান ক্লাব জুভেন্টাসের সঙ্গে তার চুক্তি ২০২২ সাল পর্যন্ত। এই চুক্তি শেষে রোনালদোর আয় দাঁড়াবে ১৬৫ মিলিয়ন মার্কিন ডলার।

বিভিন্ন প্রতিষ্ঠানের সঙ্গে আর্থিক চুক্তি এবং সামাজিক যোগাযোগমাধ্যম থেকেও মোটা অঙ্কের অর্থ কামিয়েছেন রোনালদো। ক্রীড়া ব্যক্তিত্বদের মধ্যে সবচেয়ে বেশি ফেসবুক ও ইন্সটাগ্রাম ফলোয়ার রোনালদোরই। আর সেখান থেকেও রোনালদোর আয় হয় বেশ বড় অঙ্কেরই।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/আইই

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন