বিজ্ঞাপন

আমদানি-রফতানি চালু করতে হিলি সীমান্তে ২ দেশের ব্যবসায়ীদের বৈঠক

June 5, 2020 | 7:58 pm

লোকাল করেসপন্ডেন্ট

হিলি: স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল শনিবার থেকে হিলি স্থলবন্দর দিয়ে আমদানি-রফতানি চালু করতে দুই-দেশের ব্যবসায়ীদের মাঝে বৈঠক অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (৫ জুন) বিকেলে সীমান্তের জিরো পয়েন্ট এলাকায় দুই-দেশের ব্যবসায়ী নেতাদের উপস্থিতিতে এই বৈঠক অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

বৈঠক শেষে হিলি সিএন্ডএফ এজেন্টের সভাপতি কামাল হোসেন রাজ জানান, করোনার কারণে দীর্ঘ দুই মাস ধরে এই বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ আছে। করোনার সময়ে স্বাস্থ্যবিধিসহ অন্য নির্দেশনা মেনে কাল থেকে আমদানি-রফতানি শুরু করতে আজকের এই বৈঠক। প্রতিদিন আমদানি-রফতানির জন্য ৪০টি পণ্যবাহী ট্রাক দিতে ভারতীয় ব্যবসায়ীরা সম্মতি দিয়েছে।

হিলি পানামা পোর্ট লিংকের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন মল্লিক জানান, স্বাস্থ্যবিধি মেনে আমদানি-রফতানি কার্যক্রম চালু করতে পানামার পক্ষ থেকে সবধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে। এছাড়া ভারতীয় চালকরা যাতে পোর্টের বাইরে যেতে না পারে, যেটাকে আমরা কোয়ারেনটাইন বলি সেটা নিশ্চিত করতেও কাজ করে যাচ্ছি।

এসময় ভারতের কাস্টমস এক্সপোর্টার সভাপতি আলাউদ্দিন মন্ডল, সাধারণ সম্পাদক সঞ্জীব মজুমদার এবং বাংলাদেশের সিএন্ডএফ এজেন্টের সভাপতি কামাল হোসেন রাজ, আমদানি-রফতানি গ্রুপের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, পৌর মেয়র জামিল হোসেন চলন্ত, বিজিবির সিপি ক্যাম্প কমান্ডার সুবেদার ইয়াসিনসহ অনেকে উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন