বিজ্ঞাপন

অনলাইনে আন্তঃবিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব

June 5, 2020 | 7:37 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

২০০৭ সাল থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ ‘আন্তঃবিশ্ববিদ্যালয় স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসব’ আয়োজন করে আসছে। ‘টেক ইউর ক্যামেরা, ফ্রেম ইউর ড্রিম’ শিরোনামের আয়োজনটির এবার হচ্ছে দ্বাদশ আয়োজন। কিন্তু সারাবিশ্বে চলমান করোনাভাইরাসের মহামারির কারণে এবারের আয়োজনটি অনুষ্ঠিত হবে অনলাইনে।

বিজ্ঞাপন

ঢাকা বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদের ফেসবুক পেইজ ও ইউটিউব চ্যানেলে এবারের আয়োজনটি অনুষ্ঠিত হবে আগামী ৬ থেকে ৭ জুন। বিনামূল্যের আয়োজনটিতে সহায়তা করছে জাতিসংঘের শরণার্থী বিষয়ক সংস্থা (ইউএনএইচসিআর)।

আয়োজকরা জানাচ্ছে, বিশ্বব্যাপী তরুণ নির্মাতাদের সৃজনশীলতাকে বড় পর্দায় দর্শকের কাছে তুলে ধরার উদ্দেশ্য থেকেই তাদের এ আয়োজন। এ বছর বিশ্বের ১০৬টি দেশ থেকে মোট ২ হাজার ৮৩ টি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র উৎসবে জমা পড়েছে।

উৎসবের উদ্বোধনী দিন ৬ জুন বিকাল ৫টায় থাকছে গত বছরের আয়োজনের দর্শকপ্রিয় একটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। সন্ধ্যা ৭টায় দেখানো হবে নবম ও দশম আয়োজনের দর্শকপ্রিয় চলচ্চিত্র। প্রথম দিনের শেষ আয়োজন হিসেবে রাত সাড়ে ৮টায় দেখানো হবে বিগত বছরগুলোর ‘তারেক মাসুদ বেস্ট এমার্জিং ডিরেক্টর’ পুরষ্কারপ্রাপ্ত চলচ্চিত্র।

বিজ্ঞাপন

শেষ দিন ৭ জুন বিকাল ৫টায় ‘অ্যালামনাই শোকেস’-এ দেখানো তরুণ নির্মাতা রাম কৃষ্ণ সাহা ও শরিফুল অনিকের চলচ্চিত্র। সন্ধ্যা ৭টায় দেখানো হবে বিগত বছরগুলোর ‘জহির রায়হান বেস্ট শর্ট’ পুরষ্কারপ্রাপ্ত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র।

প্রখ্যাত নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকী ‘আইআইইউএসএফএফ টকস’-এ আড্ডা দিবেন চলচ্চিত্র সমালোচকক ও সাংবাদিক সাদিয়া খালিদ রীতির সঙ্গে। এটি দেখানো হবে রাত ৯টায়।

উৎসবটি অনলাইনে দেখা যাবে নিচের লিংকে-

বিজ্ঞাপন

ফেসবুক: https://www.facebook.com/iiusff/

ইউটিউব: https://www.youtube.com/channel/UCFf0tjZF5Ef41ObfJLDu0bw

সারাবাংলা/এজেডএস/

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন