বিজ্ঞাপন

এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসে ‘ন ডরাই’

June 5, 2020 | 10:17 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

১৪তম এশিয়া প্যাসিফিক স্ক্রিন অ্যাওয়ার্ডসে প্রতিযোগিতার জন্য আমন্ত্রণ পেয়েছে স্টার সিনেপ্লেক্স প্রযোজিত ছবি ‘ন ডরাই’। গত ১ জুন ছবির প্রযোজক স্টার সিনেপ্লেক্সের চেয়ারম্যান মাহবুব রহমানকে বিষয়টি নিশ্চিত করেছে অ্যাওয়ার্ড কর্তৃপক্ষ।

বিজ্ঞাপন

প্রতিযোগিতায় ‘ফিকশন ফিল্ম’ ক্যাটাগরিতে মনোনয়নের জন্য ‘Dare to surf’ নামে আমন্ত্রিত হয়েছে ছবিটি। আগামী অক্টোবরে চুড়ান্ত মনোনয়ন তালিকা প্রকাশিত হবে। ২৬ নভেম্বর অস্ট্রেলিয়ার ব্রিসবেনে পুরস্কার প্রদান করা হবে। এশিয়া প্যাসিফিক অঞ্চলের ৭০ টি দেশের চলচ্চিত্রের মধ্যে সেরা ছবিগুলো এ প্রতিযোগিতায় পুরস্কৃত হয়।

স্টার সিনেপ্লেক্সের প্রথম একক প্রযোজনা ‘ন ডরাই’। তাই এ ধরনের একটি আন্তর্জাতিক পুরস্কারের জন্য প্রতিযোগিতায় ছবিটির আমন্ত্রণ পাওয়া বিশেষ আনন্দের বলে জানান প্রযোজক মাহবুব রহমান। তিনি বলেন, এটা নিঃসন্দেহে আমাদের জন্য সুখবর। ‘ন ডরাই’ আমাদের প্রথম সিনেমা। অনেক চ্যালেঞ্জ নিয়ে ছবিটি নির্মাণ করেছি। দর্শক-সমালোচকদের কাছে দারুণ সাড়া পেয়েছি আমরা।

গত বছরের ২৯ নভেম্বর মুক্তি পায় ‘ন ডরাই’। এর অর্থ ‘ভয় পাই না’। সার্ফিং নিয়ে নির্মিত দেশের প্রথম পূর্ণদৈর্ঘ্য বাংলা চলচ্চিত্র এটি। ছবিটি পরিচালনা করেছেন তানিম রহমান অংশু।

বিজ্ঞাপন

কক্সবাজারের এক তরুণ নারী সার্ফারের বাস্তব জীবনের গল্প নিয়ে নির্মিত হয়েছে এ ছবিটি। এতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন সুনেহরা বিনতে কামাল। আরও আছেন সাঈদ বাবু, শরীফুল রাজসহ অনেকে।

একজন নারী সার্ফারের জীবন থেকে উৎসাহিত হয়েই মূলত এই সিনেমার গল্প। নারীর এগিয়ে যাওয়ার বার্তা আছে সিনেমাটিতে। সিনেমার প্রায় ৯০ শতাংশ দৃশ্য ধারণ করা হয়েছে কক্সবাজারে। সিনেমায় ব্যবহার করা হয়েছে চট্টগ্রামের আঞ্চলিক ভাষা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস/

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন