বিজ্ঞাপন

আর্টিসানসহ ৬ দোকানকে ৭৪ হাজার টাকা জরিমানা

June 6, 2020 | 12:32 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর বেইলি রোড, শান্তিনগর ও মৌচাক এলাকায় অভিযান চালিয়েছে ঢাকা জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এ সময় স্বাস্থ্যবিধি না মেনে খাবার বিক্রি ও সরকারি নির্দেশ অমান্য করে নির্ধারিত সময়ের বাইরেও দোকান খোলা রাখায় আর্টিসানসহ ছয় প্রতিষ্ঠানকে ৭৪ হাজার টাকা জরিমানা করা হয়।

বিজ্ঞাপন

শুক্রবার (৫ জুন) এ অভিযান চালায় ঢাকা জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাহনাজ হোসেন ফারিবা। সহযোগিতা করেন ডিএমপির রমনা জোনের সহকারী কমিশনার শেখ মোহাম্মদ শামীম।

ম্যাজিস্ট্রেট মাহনাজ সারাবাংলাকে বলেন, কোভিড-১৯ ভাইরাসে আক্রান্তের সংখ্যা দেশসহ সারা বিশ্বেই দিন-দিন বাড়ছে। তাই করোনার প্রাদুর্ভাব রোধে কঠোর অবস্থানে রয়েছে সরকার। সাধারণ মানুষ যেন কেনাকাটার অজুহাতে অহেতুক বাইরে ঘোরাফেরা না করতে পারেন তাই জরুরি সেবা ব্যতীত সবকিছু খোলা রাখার নির্দিষ্ট সময় নির্ধারণ করে দেওয়া হয়েছে। তবে এর পরেও দেখা গেছে নির্ধারিত সময়ের পর দোকান ও রেস্তোরাঁ খোলা রাখা ছিল।

বিজ্ঞাপন

এছাড়াও অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে খাবার তৈরি এবং তা বিক্রি করাও হচ্ছিলো, যা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। তাই বেইলিরোডের আর্টিসানকে ২৫ হাজার, কাপড়ের দোকান বাবুইকে ২ হাজার, শান্তিনগরের প্রিমিয়াম সুইটসকে ২৫ হাজার, মৌচাকের আরএফএলের বেস্ট বাইকে ১০ হাজার, মা রাঁধুনি হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে ৭ হাজার ৫০০ ও আল হামদান রেস্তোরাঁকে ৫ হাজার টাকাসহ মোট ৭৪ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, রোজার মধ্যে রাজধানীর বিভিন্ন পাড়া-মহল্লার নিত্যপণ্যের দোকানগুলো সকাল ৬টা থেকে বিকেল ৪টা পর্যন্ত খোলা রাখার নির্দেশ দিয়েছে সরকার। এর আগে সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত খোলা রাখার সুযোগ দেওয়া হয়েছিল।

সারাবাংলা/ইউজে/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন