বিজ্ঞাপন

আজকের রাশিফল: ৬ জুন ২০২০

June 6, 2020 | 11:08 am

শ্রী রূপন ধর

জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন –এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রত্যেকটি গ্রহের ৩টি করে মোট ২৭-টি নক্ষত্র রয়েছ, যে কারণে প্রত্যেকটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২-টি রাশি, ৯-টি গ্রহ ও ২৭-টি নক্ষত্র নিয়ে হিসেব কশা বা গণনা করা হয়ে থাকে, তবে এর বাইরেও আরো অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রত্যেকটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে, তথাপি উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে –

বিজ্ঞাপন

মেষ রাশি

ভালোবাসার জীবন আজ সত্যিই সুন্দরভাবে প্রস্ফুটিত হবে। ব্যবসায়ীদের জন্য ভালো দিন কারণ তারা আকস্মিক অপ্রত্যাশিত মুনাফা বা অভাবনীয় লাভের দেখা পেতে পারেন। সেমিনার এবং প্রদর্শনীগুলো আপনাকে নতুন জ্ঞান এবং যোগাযোগ সরবরাহ করবে। বাড়ির ছোট বাচ্চারা আপনাকে ব্যস্ত রাখবে এবং আনন্দ করতে চাইবে। রোমান্টিক ব্যাপারগুলো আজকের দিনে প্রবল থাকবে।

বৃষ রাশি

বিজ্ঞাপন

আজ আপনার জন্য খুব একটা উচ্চ-ক্ষমতাসম্পন্ন দিন নয় এবং আপনি ছোট ছোট বিষয়েই বিরক্ত হয়ে উঠবেন। কেবল বিচক্ষণ বিনিয়োগই আপনাকে লাভের মুখ দেখাতে পারে। সুতরাং আপনি আপনার কষ্টার্জিত পয়সা কোথায় লাগাচ্ছেন সে সম্পর্কে নিশ্চিত হোন। দূরের যাত্রা শুভ। আপনার আত্মবিশ্বাস বাড়বে এবং অগ্রগতিও স্পষ্ট হয়ে উঠবে। আজকে আপনি কোন মন্দির, মসজিদ, মাজার বা কোনো ধর্মস্থানে গিয়ে সময় কাটাতে পারেন।

মিথুন রাশি

আপনার পরিবারের সদস্যরা তুচ্ছ ব্যাপারকে বড় করে দেখাতে পারে। কোন আকস্মিক বার্তা আপনাকে মিষ্টি স্বপ্ন দেখাবে। প্রতিযোগিতা তীব্র হওয়ায় কিছুটা অতিরিক্ত কষ্টের প্রয়োজন। যদি আপনি আজ সত্যিই উপকৃত হতে চান তাহলে অন্যদের দেওয়া উপদেশ শুনুন। আজ দম্পতিরা গভীর ভাবপূর্ণ রোমান্টিক কথায় নিমজ্জিত থাকবে। পুরনো সুন্দর রোমান্টিক দিনগুলো নিয়ে আলোচনা হতে পারে।

কর্কট রাশি

বিজ্ঞাপন

বন্ধুরা সহায়ক হবে এবং আপনাকে খুশি রাখবে। আপনি দ্রুত অর্থ উপার্জন করার আকাঙ্খার অধিকারী হবেন। আত্মীয়রা আপনার অতিরিক্ত উদার আচরণের জন্য অন্যায় সুযোগ নিতে চেষ্টা করবে। নিজেকে নিয়ন্ত্রণে রাখুন অন্যথায় আপনি প্রতারিত হতে পারেন। আপনার অবশ্যই মনে রাখা উচিত যে উদারতা কিছুটা ভালো, কিন্তু যদি এটি সীমা ছাড়িয়ে যায় তাহলে কিছু সমস্যা সৃষ্টি হতে পারে।

সিংহ রাশি

প্রেমের সম্ভাবনাগুলো স্পষ্ট কিন্তু ক্ষণস্থায়ী হবে। আপনি আজ কর্মক্ষেত্রে সত্যিই দারুণ কিছু করতে পারেন। আপনার অতীতের পরিচিত কেউ যোগাযোগ করতে পারে এবং একটি স্মরণীয় দিনে পরিণত করতে পারে। আপনার বিবাহিত জীবনের পরিপ্রেক্ষিতে আজ সমস্ত বিষয়গুলোকে সত্যিই অবিশ্বাস্য মনে হতে পারে। ভ্রমণ ও অর্থ ব্যয় করার মেজাজ থাকবে। তবে যদি তা করেন তাহলে আপনি কোন না কোন ভাবে দুঃখ পেতে পারেন।

কন্যা রাশি

আজ স্বাস্থ্য ভালো থাকবে। আর্থিক দিকে উন্নতি ঘটতে পারে। বন্ধুরা সন্ধ্যাবেলা আকর্ষণীয় কিছু পরিকল্পনা করে আপনার দিনটি উজ্জ্বল করে তুলতে পারে। শ্বশুরালয়ের কোন সদস্যের অসুস্থতা আপনার দিনটাকে কিছুটা খারাপ করে দিতে পারে। পেশাদারী ক্ষমতা ব্যবহার করে আপনার পেশাগত সম্ভাবনাকে বাড়ানো উচিত হবে। চাপ উপেক্ষা করা প্রয়োজন। অনেক দিন ধরে ফেলে রাখা ঘরের কাজগুলো আজ আপনার অনেকটা সময় নিয়ে থাকবে।

তুলা রাশি

আপনার কাজের ক্ষেত্রে অভাবনীয় সাফল্যের সম্ভাবনা রয়েছে। একক নিয়ন্ত্রণকারী অবস্থান লাভ করতে হলে, আপনার সব দক্ষতা একান্তভাবে প্রয়োগ করুন। গুরুত্বপূর্ণ ব্যক্তির সঙ্গে কথোপকথনের সময়ে শব্দ চয়নে যত্নশীল হন। আপনার দক্ষতা প্রদর্শনের সুযোগ থাকবে। নতুন ধারণা বা বুদ্ধি পরীক্ষামূলকভাবে প্রয়োগের পক্ষে আদর্শ সময় আজ।

বৃশ্চিক রাশি

কোন দিক থেকে একটি খুশির সংবাদ পাওয়া সম্ভাবনা রয়েছে। আপনার পিতামাতার স্বাস্থ্যের প্রতি খেয়াল রাখুন। আপনি বাস্তবিকতার সঙ্গে মোকাবিলা করতে গিয়ে প্রি়য়জনকে ভুলে যেতে পারেন। তাই সবদিকে ব্যাল্যান্স করে চলুন। আপনার বৈবাহিক জীবনকে সুন্দর করার প্রচেষ্টা আপনাকে প্রত্যাশার চেয়ে বেশি সুখ দেবে।

ধনু রাশি

অংশীদারী প্রকল্পগুলোতে ইতিবাচক ফলের চেয়ে সমস্যা বেশি হতে পারে। কেউ সুযোগ নেওয়ায় আপনি নিজের উপরেই ক্রুব্ধ হবেন, কিন্তু শান্ত হয়ে কাজ করাই বুদ্ধিমানের লক্ষণ। বিবাহিত জীবন অনেকটাই আনন্দহীন হয়ে পড়বে। আপনার সঙ্গীর সাথে কথা বলুন এবং তাকে ঘিরে দারুন কিছু পরিকল্পনা করুন। বয়স্ক ব্যাক্তিরা নিজ নিজ স্বাস্থ্যের যত্ন নিন। আজ যদি আপনি কোথাও বেরাতে যেতে চান তাহলে দরকারি জিনিসপত্র সাথে নিয়ে যান।

মকর রাশি

আপনি দীর্ঘস্থায়ী অসুস্থতা থেকে পরিত্রাণ পেতে পারেন। বড় দলে নিজেকে নিযুক্ত করা অত্যন্ত আমোদপূর্ণ হবে। কিন্তু আপনার খরচ ঊর্ধ্বমুখী থাকবে। তৃতীয় ব্যক্তির হস্তক্ষেপ আপনার জীবনকে অনেকটা বিষিয়ে দিতে পারে এবং আপনার প্রি়য়জনের মধ্যে বিরোধ তৈরি কতে পারে। আত্মবিশ্বাস রাখুন।

কুম্ভ রাশি

আজ টাকা রোজগারে আপনি আবার নতুন করে উদ্যমী হয়ে উঠবেন। আজ আপনার মনকে কোন নেতিবাচক ক্রিয়ায় ব্যস্ত রাখবেন না। আপনাদের মধ্যে কেউ কেউ আজ সঙ্গদোষে নেশা বা জুয়ায় আসক্ত হতে পারেন, যা একদম ঠিক নয়। একজন আত্মীয়, বন্ধু, বা প্রতিবেশী আজ আপনার বিবাহিত জীবনে উত্তেজনা আনতে পারে। যারা এখনও বেকার তাদের ভালো কাজ পাওয়ার জন্য আজ আরও বেশি পরিশ্রম করা দরকার।

মীন রাশি

জটিল পরিস্থিতিতে ঘাবড়ে যাবেন না। খাবারের স্বাদের জন্য যেমন নুন দায়ী তেমনি একটু অশান্তি না থাকলে সুখের গুরুত্ব বোঝা যায় না। সামাজিক অনুষ্ঠানে অংশ নিন। এতে আপনার মন ভালো থাকবে। আপনার বাসস্থান সংক্রান্ত বিনিয়োগ লাভজনক হবে না। কোন পদক্ষেপ নেওয়ার আগে সত্যতা যাচাই করে নিন। কেবলমাত্র পরিশ্রম করেই আপনি পছন্দসই ফলাফল লাভ করতে পারেন। এমন ব্যক্তির সঙ্গে মেলামেশা বন্ধ করুন যারা আপনার সুনাম নষ্ট করবে।

সারাবাংলা/এসবিডিই/টিসি

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন