বিজ্ঞাপন

করোনায় ধারাভাষ্য ছাড়লেন কিংবদন্তি জিওফ্রি বয়কট

June 6, 2020 | 5:04 pm

স্পোর্টস ডেস্ক

মাঠের ক্রিকেট ঘরে বসে টিভিতে যারা দেখেন কিংবা রেডিওতে যারা শোনেন তাদের কাছে জিওফ্রি বয়কট সুপরিচিত এক নাম। টেস্ট ক্রিকেটের রোমাঞ্চ শতগুণে বাড়িয়ে দিতে যার নজির মেলা ভার। করোনাভাইরাসের ভয়ে সেই ধারাভাষ্যকে বিদায় জানালেন ইংল্যান্ডের কিংবদন্তি অধিনায়ক জিওফ্রে বয়কট। গেল ১৪ বছর ধরে বিবিসি'র টেস্ট ম্যাচ বিশেষজ্ঞ ধারাভাষ্যকার দলের সঙ্গে যুক্ত ছিলেন তিনি।

বিজ্ঞাপন

স্যার জিওফ্রি বয়কট টুইটারে বার্তা দিয়ে নিশ্চিত করেন বিদায় জানালেন ধারাভাষ্য। তিনি লেখেন, '১৪ বছরের অসাধারণ ক্যারিয়ারের জন্য আমি বিবিসি টেস্ট ম্যাচ স্পেশাল কমেন্ট্রি টিমকে ধন্যবাদ জানাই। আমি এই যাত্রা দারুণ উপভোগ করেছি। ক্রিকেটকে আমি আরও ভালবেসেছি। আমি তাদেরকেও ধন্যবাদ জানাতে চাই যারা আমার ধারাভাষ্য উপভোগ করেছে। সবমিলিয়ে এই যাত্রা খারাপ ছিল না। বিবিসি'র সঙ্গে আমার চুক্তি গত গ্রীষ্মেই শেষ হয়েছে। আমি চালিয়ে যেতে পারতাম এটা। তবে আমাকে বাস্তবতা নিয়ে ভাবতে হবে। নিজের সঙ্গে সৎ থাকতে হবে। কোভিড-১৯ আমাদের দুই পক্ষের সিদ্ধান্তকে সহজ করেছে।'

করোনাভাইরাসের আক্রমণের শিকার শক্ত সামর্থ্যবান মানুষের তুলনায় বয়স্করাই বেশি হচ্ছেন। এছাড়াও কিছুদিন আগেই বাই-পাস অপারেশন করা স্যার বয়কট নিজেকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাননি।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, 'কয়েকমাস আগেই আমার বাই-পাস হয়েছে। আমার বয়স এখন ৭৯। এই বয়সে সারাদিন ধারাভাষ্য দেওয়া ঝুঁকিপূর্ণ। যদিও যাদের সঙ্গে ধারাভাষ্য দেই, তারা আমার বন্ধু। আমি তাদের সবাইকে পছন্দ করি।'

আগামি মাসে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজ এবং পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ আয়োজনের জন্য পুরোদমে প্রস্তুতি নিচ্ছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড। এই সিরিজের মধ্যে দিয়ে লম্বা বিরতি শেষে মাঠে ফিরছে আন্তর্জাতিক ক্রিকেট।

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন