বিজ্ঞাপন

আজকের রাশিফল: ৭ জুন ২০২০

June 7, 2020 | 10:00 am

শ্রী রূপন ধর

জ্যোতিষ শাস্ত্র অনুসারে দৈনিক রাশিফল জাতক/জাতিকার প্রতিদিনের ঘটনার ভবিষ্যকথন করে। এটি জ্যোতিষ শাস্ত্রের এমন একটি ধরণ, যার মাধ্যমে শুভ-অশুভ সময় নির্ণয় পূর্বক বিভিন্ন সময়কাল নিয়ে ভবিষ্যকথন করা হয়ে থাকে। বৈদিক জ্যোতিষে সম্পূর্ণ জন্ম কুণ্ডলী ৩৬০ ডিগ্রীর হয়ে থাকে এবং প্রতিটি রাশি ৩০ ডিগ্রী করে থাকে।

বিজ্ঞাপন

১২টি রাশি- মেষ, বৃষ, মিথুন, কর্কট, সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিক, ধনু, মকর, কুম্ভ ও মীন –এর নিজ নিজ অধিপতি গ্রহ রয়েছে। আবার প্রত্যেকটি গ্রহের ৩টি করে মোট ২৭-টি নক্ষত্র রয়েছ, যে কারণে প্রত্যেকটি রাশির ফলাদেশ বা রাশিফল ভিন্ন হয়ে থাকে।

ভারতীয় বৈদিক জ্যোতিষ শাস্ত্রে প্রধানত ১২-টি রাশি, ৯-টি গ্রহ ও ২৭-টি নক্ষত্র নিয়ে হিসেব কশা বা গণনা করা হয়ে থাকে, তবে এর বাইরেও আরো অনেক সূক্ষ্ম হিসেব রয়েছে। প্রত্যেকটি রাশি, গ্রহ ও নক্ষত্রের নিজ নিজ কিছু নির্দিষ্ট স্বভাব বা বৈশিষ্ট্য রয়েছে, তাই প্রতিদিন গ্রহ-নক্ষত্রের স্থিতি, গ্রহদের প্রাত্যহিক পরিবর্তন, কুণ্ডলীতে গোচর, দৃষ্টি এবং অন্যান্য ব্রহ্মাণ্ডীয় গণনার মাধ্যমে বিভিন্ন দৃষ্টিকোণ থেকে মানুষের স্বাস্থ্য, বৈবাহিক জীবন, প্রেম, ধনসম্পদ, পেশার মতো সমস্ত বিষয়েই ধারণা দেওয়ার উদ্দেশ্যে রাশিফল তৈরি করা হয়ে থাকে। যদিও এই রাশিফল খুবই সামান্য আধারে হয়ে থাকে, তথাপি উপকৃত হওয়ার যথেষ্ট সম্ভাবনা থাকে।

আজকের দিনে কোন বিষয়ে সাবধান থাকতে হবে, অধিক মনোযোগী থাকতে হবে বা কী আপনাকে উন্নতির পথে নিয়ে যাবে এবং আপনার সামনে কী বাধা আসতে পারে ইত্যাদি। এবার চলুন রাশি অনুসারে দেখে নেওয়া যাক আজকের দিনে আপনার গ্রহ-নক্ষত্রের অবস্থান কী বলছে –

বিজ্ঞাপন

মেষ রাশি

শৈশব স্মৃতি আপনাকে জড়িয়ে রাখবে। এর ফলে আপনি নিজেকে অপ্রয়োজনীয় মানসিক উত্তেজনা দিতে পারেন। আকস্মিক টাকাকড়ির আগমন আপনার খরচ কিছুটা বাড়িয়ে দিতে পারে। মানসিক এবং নৈতিকতার শিক্ষা গ্রহণ করুন তাহলেই সবদিক থেকে উন্নতি করা সম্ভব।

বৃষ রাশি

বিজ্ঞাপন

কিছু না করেই অন্যদের নজর আকর্ষণ করার ক্ষমতা আপনার মধ্যে আছে। আপনার ভালোবাসার মানুষটির সাথে একটি পিকনিকে গিয়ে মূল্যবান স্মৃতিগুলোকে আবার বাঁচিয়ে তুলুন। নতুন করে টাকা রোজগারের সুযোগ কাজে লাগান। আপনার স্ত্রীর প্রতি আরও যত্নশীল হওয়া উচিত হবে। আজ, আপনার ভাই বা বোনের সাহায্য থেকে সুবিধা পেতে যাচ্ছেন।

মিথুন রাশি

নিজে নিজে ওষুধ খাবেন না কারণ এতে ওষুধ নির্ভরতা বাড়তে পারে, তাই চিকিৎসকের পরামর্শ নিয়ে ওষুধ খেতে হবে। খুব একটা লাভদায়ক দিন নয় আজ, কাজেই আপনার টাকাকড়ির অবস্থা দেখে নিয়ে খরচ সীমিত করুন। আপনার স্ত্রীর স্বাস্হ্য কিছুটা দুশ্চিন্তার কারণ হতে পারে। প্রি়য়জনের কাছে আপনার উপস্থিতি বিশ্বের সবচেয়ে সুন্দর মুহূর্ত গড়ে তুলবে। দিনটির দ্বিতীয় ভাগে অপ্রত্যাশিত সুসংবাদ আপনার ও পরিবারের জন্য খুশি এবং উচ্ছলতা বয়ে আনবে।

কর্কট রাশি

বিজ্ঞাপন

আপনার আত্মবিশ্বাস বাড়ছে এবং অগ্রগতি স্পষ্ট হয়ে উঠেছে। আজকে শুরু হওয়া কাজ আজই আপনার প্রত্যাশা মতো শেষ হতে পারে। জীবন সঙ্গিনীকে সময় আরেকটু বাড়িয়ে দিন। হঠাত কোন প্রাপ্তি আপনাকে আনন্দিত করবে। বৈদেশিক যোগাযোগ শুভ। মনে রাখবেন এক সুস্থ শরীরে সর্বদা এক সুস্থ মন থাকে, আর সুস্থ মনে থাকে সুস্থ পরিকল্পনা, যার দারা নিজেকে উন্নতির শিখরে নেয়া সম্ভব।

সিংহ রাশি

আপনার দীর্ঘায়িত অসুস্থতার সাথে লড়াই করার সময় উপলব্ধি করুন যে আত্মবিশ্বাসই হলো বড় বীরত্বের ব্যাপার। দীর্ঘসময়ের স্থগিত বকেয়া এবং পাওনাগুলো শেষমেশ পুনরুদ্ধার করা যেতে পারে। নিজ পরিবারের প্রতি সঠিক ভাবে সময় দিন আর তাদেরকে বুঝতে দিন যে আপনি তাদের জন্য ভাবেন। তাদেরকে অভিযোগ করার কোন সুযোগ দেবেন না। আকাশ পথে ভ্রমণ শুভ নয়।

কন্যা রাশি

সিদ্ধান্ত নেবার সময় অহংকারকে প্রশয় দেবেন না। আধিনস্তদের বক্তব্যও মন দিয়ে শুনুন। আজ কল্যাণকর দিন, কারণ সব বিষয় আপনার অনুকূলে থাকবে বলেই মনে হচ্ছে এবং আপনি অনেক দিকেই এগিয়ে থাকবেন। আপনার স্ত্রী আজ আপনাকে খুশি করার জন্য সমস্ত প্রচেষ্টাই করবে। কাজের ধীরগতি সামান্য দুঃচিন্তা আনতে পারে মনে। কিছু মুল্যবান মানুষের সাথে কথা বলার জন্য, আপনার বহুমূল্য সময় ব্যয় করতে হবে।

তুলা রাশি

আত্মবিশ্বাস হারাবেন না। আত্মবিশ্বাস স্বাস্থ্যের জন্য যেমন গুরুত্বপূর্ণ তেমনি ব্যবসার মূলধন হিসেবেও অনেক জরুরী একটা বিষয়। কোন নতুন অর্থনৈতিক সমঝোতা চূড়ান্ত হবে এবং আপনি অনেক টাকা পেতে পারেন। দম্পতিরা নিজেদের মধ্যে আলোচনা করে কাজ করবেন। দম্পতিদের আরো স্পষ্টতা ও বিশ্বাস বাড়ানো প্রয়োজন।

বৃশ্চিক রাশি

আপনি যতটা চান তার সব আকর্ষণই আপনার মধ্যে আজ বিদ্যমান। আপনার সামনে হয়তো অনেক কিছু জড়ো হয়ে থাকবে এবং কোনটি অনুসরণ করবেন সে নিয়ে সিদ্ধান্ত নিতে আপনার অসুবিধা হবে। আজ প্রত্যেকের জন্যই অত্যন্ত সক্রিয় এবং সামাজিক দিন। মানুষজন উপদেশের জন্য আপনার মুখাপেক্ষী হবেন এবং আপনার মুখ থেকে যাই বের হোক না কেন শুধুমাত্র তাতেই সম্মত হবেন।

ধনু রাশি

যা আপনি সবচেয়ে বেশি করতে ভালোবাসেন সেই জিনিসের সঙ্গে আপনার মেলামেশা এবং অনুসরণ করার জন্য আজ আপনার কাছে অতিরিক্ত সময় থাকবে। অবিবাহদের ক্ষেত্রে, আপনার প্রাণের বন্ধু কী মনে করেন তা জানতে পারবেন। বিষাদ ঝেড়ে ফেলে দিন, যা আপনাকে জড়িয়ে আছে এবং আপনার উন্নতিকে বার বার বাধাগ্রস্থ করছে।

মকর রাশি

শ্রেষ্ঠতম জীবনের জন্য আপনার স্বাস্থ্য এবং সামগ্রিক ব্যক্তিত্ব উন্নত করার চেষ্টা করুন । আপনার ভ্রমণ এবং অর্থ ব্যয় করার মেজাজ থাকবে। কিন্তু আপনি যদি তা করেন তাহলে আপনি দুঃখিত হতে পারেন। ঘরের সৌন্দর্য বৃদ্ধির পাশাপাশি বাচ্চাদের প্রতি আরও দায়িত্বশীল হন। বাচ্চারা ঘরে উদারতা এবং আনন্দ যোগ করে। কোথাও অর্থ বিনিয়োগ সংক্রান্ত বিষয়ে আপনার পরিবারের অন্যান্য সদস্যদের সাথে আজ কথা বলা খুব জরুরী।

কুম্ভ রাশি

প্রেম সংক্রান্ত বিষয়ে ভৃত্যসুলভ আচরণ করবেন না। স্বল্পমেয়াদী কর্মসূচীতে নিজের নাম নথিভুক্ত করুন যা আপনাকে সাম্প্রতিক প্রযুক্তি এবং দক্ষতা শিখতে সাহায্য করবে। বাণিজ্যিক উদ্দেশ্যে ভ্রমণ ফলপ্রসূ হতে পারে। আপনার স্ত্রীর মন্দ স্বাস্থ্য আপনার কাজে একটি বাধা হতে পারে, কিন্তু যে কোনভাবেই হোক আপনি সবকিছু সামলে নিতে সমর্থ হবেন। কাছের করোর সু-পরামর্শ আপনার আর্থিক পরিস্থিতির উন্নতিতে সহায়ক হবে।

মীন রাশি

আপনার স্বযত্নে লালিত স্বপ্ন সত্যে পরিণত হতে পারে আজ। কিন্তু আপনার উত্তেজনা নিয়ন্ত্রণে রাখা উচিত, কারণ খুব বেশি আনন্দ কিছু সমস্যার কারণ হতে পারে। ব্যস্ততার মধ্যে বিনিয়োগ করবেন না। তাতে লোকসান হবেই যদি না আপনি বিনিয়োগের সময় সব দিক লক্ষ্য না রাখেন। আপনার উদার মানসিকতার সুযোগ বন্ধুদের নিতে দেবেন না। আপনার ভালবাসা প্রত্যাখিত হতে পারে আজ, তাই নতুন প্রস্তাব না দেয়াই শ্রেয়।

সারাবাংলা/এসবিডিই/টিসি

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
চবি ছাত্রকে মারধরের পর হলের ছাদ থেকে ফেলা চেষ্টার অভিযোগঢাকার পয়ঃবর্জ্য-গ্যাস লাইন পরীক্ষায় কমিটি গঠনের নির্দেশরানা প্লাজা ধস: ভুক্তভোগীদের পুনর্বাসন ও মামলা নিষ্পত্তির দাবিগরমে লোকালয়ে ঢুকছে সাপ, সচেতনা সৃষ্টির প্রতিশ্রুতি ডিএমপিরব্যাংক একীভূতকরণের নামে ঋণ খেলাপিদের দায়মুক্তি দেওয়া হচ্ছেন্যাপ বাস্তবায়নের জন্য চাই রাজনৈতিক সদিচ্ছা ও আইনি ভিত্তিকাদেরকে নিয়ে মন্তব্য, যাত্রী কল্যাণের মহাসচিবের বিরুদ্ধে জিডিজাহাজেই ফিরবেন ২৩ নাবিক, চলছে কয়লা খালাসভুয়া তথ্য দিয়ে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হওয়ার চেষ্টা!নিখোঁজের ২৫ দিন পর নদী থেকে ছাত্রলীগ নেতার লাশ উদ্ধার সব খবর...
বিজ্ঞাপন