বিজ্ঞাপন

বর্ণবাদবিরোধী আন্দোলনে শত মিলিয়ন ডলার দিলেন মাইকেল জর্ডান

June 6, 2020 | 8:11 pm

স্পোর্টস ডেস্ক

বাস্কেটবল কিংবদন্তি মাইকেল জর্ডান ও তার প্রতিষ্ঠিত জর্ডান ব্র্যান্ড বর্ণবাদের বিরুদ্ধে চলমান 'ব্ল্যাক লাইভস ম্যাটার মুভমেন্ট' কে ১০০ মিলয়ন ডলার (সাড়ে আট হাজার কোটি টাকা) অনুদান দিচ্ছেন। জর্ডান ব্রান্ডের এক বিবৃতির বরাতে শনিবার (৬ জুন) এ খবর জানিয়েছে বিবিসি।

বিজ্ঞাপন

বিবৃতিতে জানানো হয়েছে, জাতি ও বর্ণের উর্ধ্বে সামাজিক সমতা ও ন্যায়বিচার প্রতিষ্ঠার আন্দোলনে ১০ বছরের টাইমলাইনে সমমনা যে কোনো সংগঠন এই তহবিল ব্যবহার করতে পারবে। এই তহবিলের যোগান দেবেন মাইকেল জর্ডান নিজে এবং তার প্রতিষ্ঠিত জর্ডান ব্র্যান্ড।

বিজ্ঞাপন

এর আগে, ২৫ মে যুক্তরাষ্ট্রের মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়াপোলিস শহরে পুলিশি হেফাজতে নির্যাতনের মুখে এক নিরস্ত্র কৃষ্ণাঙ্গ নাগরিক জর্জ ফ্লয়েডের মৃত্যু হয়। তারপর, ওই মৃত্যুর ঘটনাকে কেন্দ্র করে পুলিশি নির্যাতন ও বর্ণবাদ বিরোধী 'ব্ল্যাক লাইভস ম্যাটার মুভমেন্ট' জোরাল হয়েছে।

এদিকে এমন এক সময় মাইকেল জর্ডান এই অনুদানের ঘোষণা দিলেন, যখন যুক্তরাষ্ট্রে জন্ম নেওয়া ওই আন্দোলন সারা দুনিয়ায় ছড়িয়ে পড়ছে।

এ ব্যাপারে জর্ডান ব্র্যান্ডের প্রেসিডেন্ট ক্রেইগ উইলিয়াম বিবিসিকে বলেছেন, বৃহত্তর কল্যাণের স্বার্থে অবশ্যই সকল সম্প্রদায়ের নেতা, নাগরিক প্রতিনিধি এবং সরকারব্যবস্থাকে ঐক্যমতে পৌঁছাতে হবে। কালো মানুষদের ভাগ্য উন্নয়নে এখনও অনেক কাজ করা বাকি আছে। তাদের জন্য ইতিবাচক ফলাফল বয়ে আনে এমন প্রচেষ্টায় আমরা সামিল হয়েছি মাত্র।

সারাবাংলা/একেএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
জমজমাট এফডিসি’তে আজ শুধুই শূন্যতা, চাপা হাহাকার [ফটোস্টোরি]নিয়মিত কোর্ট চালুসহ সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ৭ সুপারিশসালমান খানের রেকর্ড পারিশ্রমিক‘যুগে যুগে সংকটে তরুণরাই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছে’রাঙামাটিতে বিআরডিবি’র পরিদর্শকের বিরুদ্ধে দুদকের মামলাবিভিন্ন ব্র্যান্ডের কোটি টাকার নকল কসমেটিকস জব্দ করেছে বিএসটিআইঠাকুরগাঁওয়ে পৌরসভার রাস্তা নির্মাণে অনিয়ম ও দুর্নীতির অভিযোগপুনরায় ক্রিকেট: অপেক্ষা বাড়াচ্ছে সাউদাম্পটনের আকাশমাছে ক্ষতিকর রাসায়নিক মেশালে ৭ বছরের জেল, জরিমানা ৫ লাখ টাকাসরকারই অনিয়ম খুঁজে বের করেছে: রিজেন্ট নিয়ে সংসদে প্রধানমন্ত্রী সব খবর...
বিজ্ঞাপন