বিজ্ঞাপন

দেশের ফুটবল হঠাৎ বন্ধে অসহায় জাতীয় দলের সাবেক ফুটবলার

June 6, 2020 | 8:12 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: ‘আজকে দুমাসেরও বেশী সময় চট্টগ্রামে করোনা পরিস্থিতিতে বাসায় আছি, ফুটবল ফেডারেশন তড়িঘড়ি করে খেলাধুলা বন্ধ করে দিল, উনাদের আর কি বলব ব্যাঙ মুতলে লীগ পিছায় আর এখনতো করোনাভাইরাস, যাইহোক মাথাটা যখন উনারা কিনে নিয়েছেন মাথাটা কিভাবে বেঁচে থাকবে তা নাহয় তিনারায় সিদ্ধান্ত নিবেন।’ কথাগুলো নিজের ফেসবুক একাউন্টে শেয়ার করেছেন জাতীয় দলের সাবেক ফুটবলার ও চট্টগ্রাম আবাহনীর মিডফিল্ডার জাহেদ পারভেজ চৌধুরী।

দেশের ফুটবলের লিগ বাতিলসহ করোনাকালীন স্বাস্থসেবা নিয়ে নিজের অসহায়ত্বের কথা তুলে ধরার চেষ্টা করেছেন এই ফুটবলার।

লিগ বাতিল হওয়ার চট্টগ্রাম নিজের বাড়িতে অবস্থান করছেন এই ফুটবলার। করোনা পরিস্থিতির মধ্যে চিকিৎসা সেবা নিয়ে অসন্তুষ্টির কথা প্রকাশ করে তিনি বলেন, ‘চট্টগ্রামে এমন এক পরিস্থিতিতে আছি মনে হচ্ছে যখন তখন করোনাভাইরাসে আক্রান্ত হতে পারি আর যখনতখন মরে যেতে পারি, চিকিৎসাসেবা বলতে কিছু নেই। প্রতিবেশী আপনজন দিশেহারা হয়ে চিকিৎসার জন্য ছুটছে কিন্তু কেউ সেবা পাচ্ছেনা, সাধারণ চেকআপও কেউ করতে পারছেনা।’

বিজ্ঞাপন

‘সবাই আতঙ্কে। চিকিৎসাব্যবস্থা ভয়াবহ ডাক্তারগণ চেম্বার করছেন না যদি উনাদের করোনা হয়, হসপিটাল ক্লিনিক কর্তৃপক্ষ রোগী ভর্তি নিচ্ছেনা করোনারোগী ভেবে বলে আগে করোনা টেস্ট করান, করোনা টেস্টে লম্বা সিরিয়াল আর রিপোর্ট দিতে চার থেকে ছয়দিন আর ততদিনে কেল্লাফতে। আর অক্সিজেন তো মহাসংকটে…’ আরো বলেন তিনি।

২০০৭ সালে প্রিমিয়ার লিগে পা দিয়ে ১৩ বছর ধরে ফুটবলে আছেন এই ফুটবলার। আবাহনীর হয়ে দুটি লিগ শিরোপা জেতা এই ফুটবলার মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র, শেখ জামাল ও চট্টগ্রাম আবাহনীর মতো দলে খেলেছেন। এই প্রিমিয়ার লিগে শেখ জামাল থেকে চট্টগ্রাম আবাহনীর জার্সিতে নাম লিখিয়েছেন।

 এই করোনাক্রান্তিতে নিজের অসহায়ত্বের কথা বর্ণনা করতে গিয়ে তিনি বলেন, ‘এমনতো হওয়ার কথা ছিলনা, স্বাস্থ্যখাতের এই ভঙ্গুর অবস্থার দায় কে নিবে? সাধারণ মানুষের ভোগান্তি আর এই করুণ মৃত্যু এর বিচার কে করবে? বিঃদ্রঃ নিজেকে অসহায় মনে হচ্ছে, কারো জন্য কিছুই করতে পারছিনা।’

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন