বিজ্ঞাপন

আ.লীগের দুই গ্রুপে সংঘর্ষ, স্বেচ্ছাসেবক লীগ নেতা গুলিবিদ্ধ

June 6, 2020 | 8:46 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিরাজগঞ্জ: জেলার বেলকুচিতে সালিশি বৈঠককে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপে সংঘর্ষ হয়েছে। এসময় উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কামাল আহমেদ গুলিবিদ্ধসহ উভয় পক্ষের ১৫ জন আহত হয়েছেন।

বিজ্ঞাপন

শনিবার (৬ জুন) বিকালে সগুনা চৌরাস্তায় এ সংঘর্ষের ঘটনা ঘটে। ঘটনায় উভয়পক্ষের ১০টি মোটর সাইকেল ভাঙচুর করা হয়। পরে সাবেক মন্ত্রী জেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল লতিফ বিশ্বাস দলীয় নেতাকর্মী ও থানা পুলিশ নিয়ে ঘটনাস্থলে পৌঁছালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

আহতদের মধ্যে গুলিবিদ্ধ হওয়া স্বেচ্ছাসেবক লীগ নেতা কামাল আহমেদকে স্থানীয় ড্যাফোডিল হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার অবস্থার অবনতি হলে দ্রুত সিরাজগঞ্জ শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। এছাড়া অন্যদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, বেলকুচি উপজেলার ভাঙ্গাবাড়ি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান রাজ্জাকের স্ত্রী শিক্ষিকা উম্মে জহুরার একটি পরিত্যক্ত পুকুর পরিস্কার করা নিয়ে প্রতিবেশী রফিকুল ইসলামের দ্বন্দ্ব হয়। বিষয়টি নিয়ে শনিবার বেলা ৩টায় শালিস বৈঠক ডাকা হয় জোকনালা বাজারে। ঘণ্টাখানেক আগেই রফিকুল ইসলামের পক্ষে উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজার নেতৃত্বে প্রায় শতাধিক লোকজন হাজির হয়। সালিশ কাজ বিলম্বিত হওয়ায় তারা প্রায় অর্ধশত মোটরসাইকেল নিয়ে ফিরে সগুনা চৌরাস্তা মোড়ে যান।

বিজ্ঞাপন

তখন বিপরীত দিক থেকে উম্মে জহুরার পক্ষের নিকটাত্মীয় দৌলতপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা আশিকুর রহমান লাজুক বিশ্বাসের নেতৃত্বে শতাধিক লোক মোটরসাইকেল নিয়ে আসতে থাকলে দু’গ্রুপ মুখোমুখি হয়। তখন উভয়পক্ষের লোকজনের সাথে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্ষ বাধে। এসময় লাজুক বিশ্বাসের পক্ষে থাকা উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক কামাল আহমেদ গুলিবিদ্ধ ও বেশ কয়েকজন আহত হন।

অপরদিকে, রেজা গ্রুপের যুবলীগের কর্মী নাজমুলসহ কয়েক জন আহত হয়।

বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম জানান, বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। এখনও আমরা কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন