বিজ্ঞাপন

মুজিববর্ষে ৬ দফা দিবস: শেখ হাসিনার সভাপতিত্বে আলোচনা সভা

June 7, 2020 | 2:09 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে ঐতিহাসিক ছয় দফা দিবসে বিশেষ আলোচনা সভার আয়োজন করেছে জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি। এই সভায় সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। করোনাভাইরাস পরিস্থিতির কারণে জনস্বাস্থ্য সুরক্ষায় জনসমাগম এড়াতেই অনলাইনে এই অনুষ্ঠান আয়োজিত হবে।

বিজ্ঞাপন

রোববার (৭ জুন) সন্ধ্যা ৭টা থেকে ধারণ করা অনুষ্ঠানটি বাংলাদেশ টেলিভিশনসহ সব বেসরকারি টেলিভিশন ও অনলাইন মাধ্যমে সম্প্রচার করা হবে।

শনিবার (৬ জুন) বিকেলে এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচির তথ্য জানান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’র প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী। এসময় তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে বলা হয়, ঐতিহাসিক ৬ দফা দিবস উদযাপন উপলক্ষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি’র পক্ষ থেকে একটি অনলাইন আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে সভাপতিত্ব করবেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ধারণ করা অনুষ্ঠানটি বিটিভিসহ বিভিন্ন টিভি চ্যানেলে প্রচারিত হবে।

কামাল আবদুল নাসের চৌধুরী বলেন, জন্মশতবার্ষিকী উদযাপন কমিটির পক্ষ থেকে এই করোনাকালেও আমাদের কর্মসূচি চলমান রেখেছি। সে অনুযায়ী আগামীকাল একটি আলোচনা সভা আছে। এতে সভাপতিত্ব করবেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। এখানে বঙ্গবন্ধু ও ঐতিহাসিক ছয় দফা দিবসের ওপর প্রামাণ্যচিত্র দেখানো হবে, থিম সং পরিবেশিত হবে। মূল আলোচনা সভায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক অধ্যাপক সৈয়দ মনজুরুল ইসলাম প্রবন্ধ উপস্থাপন করবেন। কৃষিমন্ত্রী আব্দুর রাজ্জাক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি আলোচনা সভায় অংশ নেবেন। এরপর প্রধানমন্ত্রী সভাপতির ভাষণ দেবেন।

কামাল আবদুল নাসের বলেন, আমরা বিটিভি’র মহাপরিচালক, বিভিন্ন টিভি চ্যানেলগুলোর মালিকদের সংগঠন অ্যাটকো, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলকসহ সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠক করেছি। ওই বৈঠকে সিদ্ধান্ত হয়েছে, আমরা এই আলোচনা সভাটি ধারণ করব। সব টেলিভিশন চ্যানেল সেটি প্রচার করবে।

অনুষ্ঠানটি সম্প্রচারের সময় প্রসঙ্গে মুজিববর্ষ উদযাপন কমিটির সদস্য ও বেসরকারি স্যাটেলাইট চ্যানেল একাত্তর টেলিভিশনের সিও মোজাম্মেল বাবু বলেন, আমরা টিভি চ্যানেলগুলো এই অনুষ্ঠানটি দেখানোর সময় ভাগ করে নিয়েছি। ৩০টি টিভির মধ্যে কেউ ৭টা থেকে ৮টা, কেউ ৮টা থেকে ৯টা, কেউ ৯টা থেকে ১০টা, কেউ ১০টা থেকে ১১টার স্লটে দেখাবে। এতে ভিউয়ারশিপ বাড়বে। তাছাড়া অনলাইনে তো থাকবেই।

এছাড়াও মুজিববর্ষে ঐতিহাসিক ছয় দফা দিবস উপলক্ষে অনলাইন কুইজ প্রতিযোগিতার ঘোষণাও দেওয়া হয় সংবাদ সম্মেলনে। অনলাইন এই কুইজে দেশ ও দেশের বাইরে থেকে যে কেউ অংশ নিতে পারবেন। রয়েছে লক্ষাধিক টাকার পুরস্কার।

সারাবাংলা/এনআর/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন