বিজ্ঞাপন

চিকিৎসা না পেয়ে মৃত্যুর অভিযোগ, প্রতিবাদে ‘কফিন মিছিল’

June 7, 2020 | 2:23 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

সিলেট: চিকিৎসা না পেয়ে মৃত্যুর একাধিক ঘটনার অভিযোগ পাওয়া গেছে সিলেটে। চিকিৎসা না পাওয়ার প্রতিবাদে বিভাগীয় শহরটিতে প্রতীকী ‘কফিন মিছিল’ অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

বিভিন্ন সামাজিক সংগঠনের উদ্যোগে শনিবার (৬ জুন) বিকেলে মিছিলটি দরগাহ এলাকা থেকে শুরু হয়ে নগরীর চৌহাট্রা পয়েন্টে এসে সমাবেশে মিলিত হয়।

বিজ্ঞাপন

মিছিল শেষে সমাবেশে সভাপতির বক্তব্যে পাবলিক বয়েজ সভাপতি মিফতাহ সিদ্দিকি বলেন, চিকিৎসা পাওয়া নাগরিক অধিকার। সিলেটে এরই মধ্যে চিকিৎসা না পেয়ে যে কয়েকটি মৃত্যুর ঘটনা ঘটেছে সেগুলো অমানবিক। করোনার সময়ে সিলেটের সরকারি, বেসরকারি হাসপাতালে ঘুরেও রোগীরা চিকিৎসা পাচ্ছে না। এখন থেকে আমরা সতর্ক থাকব। সিলেটে যে হাসপাতাল রোগী ভর্তি করবে না, কিংবা চিকিৎসা সেবা থেকে বঞ্চিত করবে, আমরা সেখানে গিয়ে অবস্থান করব।

এদিকে, কফিন সামনে নিয়ে চৌহাট্টা পয়েন্টে আয়োজিত সমাবেশ পরিচালনা করেন উই আর ন্যাশনালিস্টের সভাপতি আবু সালেহ মো. তাহের। সমাবেশে বক্তব্য রাখেন— বৃহত্তর মদিনা মার্কেট ব্যবসায়ী সমিতির সাবেক সাংগঠনিক সম্পাদক এমদাদুল হক স্বপন, ইসলামপুর সমাজ কল্যাণ সংস্থার সভাপতি মাসুক আহমদ, উই আর ন্যাশনালিস্টের সহসভাপতি দুলাল আহমদ, সৈয়দ আমির আলী, ক্ষ্যাপা তারুণ্যের সহকারী সমন্বয়ক ফয়েজ আহমদ বেলাল, নোটারি ক্লাব অব সিলেট অব গ্যালাক্সির সেক্রেটারি হাসান আহমদ, হেল্পিং হ্যান্ডস সিলেটের সহসভাপতি ময়নুল আহমদ, সুয়েব আহমদ, নাগরিক অধিকার ও পরিবেশ সুরক্ষা আন্দোলনের সভাপতি আব্দুল হাসিব, ন্যাশনালিস্ট অনলাইন অ্যাকটিভিটিস ফোরামের সাংগঠনিক সম্পাদক নির্ঝর রায়, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিষ্টান ছাত্র যুব ফ্রন্ট সিলেট মহানগরের সাধারণ সম্পাদক মুন্না ঘোষসহ আরও অনেকে।

সারাবাংলা/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন