বিজ্ঞাপন

আইপিএল আবারও আরব আমিরাতে?

June 7, 2020 | 4:10 pm

স্পোর্টস ডেস্ক

আইপিএল আয়োজনের সব চেষ্টাই করে যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড-বিসিসিআই। তবে করোনাভাইরাসের প্রাদুর্ভাব ডিঙিয়ে এই চেষ্টা কতটা ফলপ্রসূ হবে তা নিয়ে প্রশ্ন। ইউরোপে করোনার প্রকোপ কমতে থাকলেও দক্ষিণ এশিয়ার অন্য দেশগুলোর মতো ভারতেও দিনকে দিন আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। এমন অবস্থায় নিকট ভবিষ্যতে ভারতে আইপিএলের মতো মেগা ইভেন্ট আয়োজন সম্ভব বলে মনে করছেন না অনেকেই।

বিজ্ঞাপন

বিকল্পের কথাও নাকি ভাবছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আইপিএল বিদেশে আয়োজনের প্রসঙ্গে ইদানিং শোনা যাচ্ছে নানান আলোচনা। ভারতীয় গণমাধ্যমের খবরে বলা হচ্ছে, ভারতের করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে না এলে করোনা উন্নত দেশে আয়োজন করা হতে পারে আইপিএলের এবারের আসর। এই আলোচনায় সংযুক্ত আরব আমিরাত ও শ্রীলংকার নাম শোনা যাচ্ছে।

ক’দিন আগে আইপিএল আয়োজনের আনুষ্ঠানিক প্রস্তাব দিয়েছিল শ্রীলংকা ক্রিকেট বোর্ড। সংযুক্ত আরব আমিরাতের পক্ষ থেকেও প্রস্তাব এসেছে। ২০১৪ সালে আইপিএল আয়োজন করেছিল সংযুক্ত আরব আমিরাত। সেই অভিজ্ঞতা থেকে এবারের আইপিএলেরও আয়োজক হতে চায় দেশটি। ভারতীয় ক্রিকেট বোর্ড বরাবর অনেক আগেই আনুষ্ঠানিক প্রস্তাব পাঠিয়ে রেখেছে আরব আমিরাত।

সম্প্রতি গণমাধ্যমের সঙ্গে আলাপকালে সংযুক্ত আরব আমিরাত ক্রিকেট বোর্ডের সেক্রেটারি মুবাস্বির উসমানি আইপিএল আয়োজনের বিষয়ে খোলামেলা কথা বলেছেন। মুবাস্বির উসমানি গালফ নিউজকে বলেন, ‘আরব আমিরাত এর আগে সাফল্যের সঙ্গে আইপিএল আয়োজন করেছিল। নিরপেক্ষ ভেন্যু হিসেবে আমাদের বেশ সুনাম রয়েছে। আমরা এবারও ভারতীয় ক্রিকেট বোর্ডকে আইপিএল আয়োজনের প্রস্তাব পাঠিয়েছি।’

বিজ্ঞাপন

আইপিএলের এবারের আসর শুরু হওয়ার কথা ছিল গত মার্চের ২৯ তারিখে। করোনাভাইরাসের কারণে তা অনির্দিষ্ট সময়ের জন্য স্থগিত ঘোষণা করা হয়েছে। শোনা যাচ্ছে, টি-টোয়েন্টি বিশ্বকাপ পিছিয়ে দিয়ে অক্টোবর-নভেম্বরে আইপিএল আয়োজনের চিন্তা করছে ভারতীয় ক্রিকেট বোর্ড। বলা হচ্ছে, আইপিএল না হলে প্রায় ৪ হাজার কোটি টাকা ক্ষতির মুখে পড়তে হবে বিসিসিআইয়ের।

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন