বিজ্ঞাপন

নারায়ণগঞ্জ ‘রেড জোন’, আমলাপাড়া-জামতলা-রূপায়ন টাউন লকডাউন

June 8, 2020 | 1:43 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জ জেলাকে ‘রেড জোন’ হিসেবে উল্লেখ করে জেলা প্রশাসন বেশি ঝুঁকিপূর্ণ বিবেচনায় তিনটি এলাকাকে ‘লকডাউন’ ঘোষণা করেছে। রোববার (৭ জুন) সকাল থেকে এই আদেশ কার্যকর করা শুরু হয়েছে।

বিজ্ঞাপন

রোববার দুপুরে নিজের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ জসীম উদ্দিন।

তিনি বলেন, পরিস্থিতি বিবেচনা করে করোনায় বেশি ঝুঁকিপূর্ণ হিসেবে শহরের আমলাপাড়া, জামতলা ও ফতুল্লার ভূঁইগড়ের রূপায়ন টাউনকে লকডাউনের আওতায় আনা হয়েছে। এই তিনটি এলাকাকে আগামী ১৫ থেকে ২১ দিন পর্যন্ত পর্যবেক্ষণ করা হবে। করোনা পরিস্থিতির উন্নতি হলে পর্যায়ক্রমে অন্যান্য ঝুঁকিপূর্ণ এলাকাগুলোর উপর এই বিধিনিষেধ আরোপ করা হবে।

জেলা প্রশাসক বলেন, লকডাউন ঘোষিত এলাকার কোনো ব্যক্তি বের হয়ে অন্য এলাকায় প্রবেশ করতে পারবেন না এবং অন্য এলাকা থেকেও কাউকে প্রবেশ করতে দেওয়া হবে না। এসব এলাকায় গণপরিবহন চলাচলও বন্ধ থাকবে। কাঁচাবাজার বন্ধ রেখে ভ্রাম্যমাণ বাজারের ব্যবস্থা করা হবে। ধর্মীয় উপাসনালয়গুলোতেও শুধু কর্মচারীরা থাকতে পারবেন।  তবে মানুষের খাবারের চাহিদা পূরণ করতে জেলা প্রশাসন থেকে খাদ্য সামগ্রী সরবরাহ করা হবে। পাশাপাশি মোবাইল ফোনের মাধ্যমে টেলিমেডিসিন সেবা দেওয়া হবে বলেও জানান তিনি।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে আরও বক্তব্য রাখেন জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ ও জেলা পুলিশের করোনা ফোকাল পার্সন অতিরিক্ত পুলিশ  সুপার মেহেদি ইমরান সিদ্দিকী।

সিভিল সার্জন জানান, লকডাউন ঘোষিত এলাকাগুলোতে করোনাভাইরাসের নমুনা সংগ্রহ, টেলিমেডিসিন সেবাসহ সব ধরনের স্বাস্থ্যসেবা দিতে জেলা স্বাস্থ্য বিভাগের কয়েকটি টিম সার্বক্ষণিক নিয়োজিত থাকবে। পাশাপাশি লকডাউন শতভাগ কার্যকর করতে জেলা পুলিশ সর্বোচ্চ কঠোর অবস্থানে থাকবে এবং লকডাউন এলাকার প্রতিটি প্রবেশ পথ সিলগালা করে দেওয়া হবে বলে জানান অতিরিক্ত পুলিশ সুপার মেহেদি ইমরান সিদ্দিকী।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন