বিজ্ঞাপন

নোয়াখালীর সদর ও বেগমগঞ্জ উপজেলায় মঙ্গলবার থেকে লকডাউন

June 8, 2020 | 3:40 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নোয়াখালী: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে নোয়াখালীর সদর ও বেগমগঞ্জ উপজেলায় ফের লকডাউন ঘোষণা করেছে জেলা প্রশাসন। ঘোষণা অনুযায়ী, আগামী মঙ্গলবার (৯ জুন) ভোর ৬টা থেকে পরবর্তী ১৫ দিন (২৩ জুন পর্যন্ত) এই দুইটি উপজেলা লকডাউন থাকবে।

বিজ্ঞাপন

রোববার (৭ জুন) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক তন্ময় দাসের সভাপতিত্বে জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির এক জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

বৈঠকে নোয়াখালী-৪ (সদর ও সুবর্ণচর) আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক একরামুল করিম চৌধুরী, নোয়াখালী-৩ (বেগমগঞ্জ ও সোনাইমুড়ি আংশিক) আসনের সংসদ সদস্য মামুনুর রশিদ কিরন, জেলা সিভিল সার্জন ডা. মোমিনুর রহমান, জেলা পুলিশ সুপার মো. আলমগীর হোসেন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ কে এম সামছুদ্দিন জেহান, সদর উপজেলা নির্বাহী অফিসার আরিফুল ইসলাম সরদার, বেগমগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মাহবুব আলম, কবিরহাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র জহিরুল হক রায়হান, সেনাবাহিনীর কর্মকর্তা, র‌্যাব কর্মকর্তা, চৌমুহনী ও মাইজদীর ব্যবসায়ী প্রতিনিধি ও স্থানীয় সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সভায় সদর ও বেগমগঞ্জে করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখার জন্য এই দুই উপজেলা থেকে কারও বাইরে যাওয়া কিংবা বাইরে থেকে কারও এই দুই উপজেলায় প্রবেশে নিষেধাজ্ঞা আরোপের সিদ্ধান্ত হয়। কেউ এ নিষেধাজ্ঞা আমান্য করলে শাস্তির বিষয়ে সতর্ক করে দেওয়া হয়েছে। লকডাউন মেনে চলার বিষয়ে আইনশৃঙ্খলা বাহিনী ও নির্বাহী ম্যাজিস্ট্রেটরা মাঠে কাজ করবেন বলে জানানো হয় সভায়।

বিজ্ঞাপন

জেলা সিভিল সার্জন কার্যালয়ের তথ্য অনুযায়ী, জেলার ৯ উপজেলায় রোববার পর্যন্ত মোট এক হাজার একজনের মধ্যে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। মারা গেছেন ২৮ জন। এর মধ্যে সদর ও বেগমগঞ্জ উপজেলায় আক্রান্ত ৬৯১ জন, মারা গেছেন ২০ জন।

সারাবাংলা/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন