বিজ্ঞাপন

‘তামাশা’য় কড়া জবাব পেলেন নোবেল

June 8, 2020 | 1:57 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

বিতর্ক ও গায়ক নোবেল- যেন মুদ্রার এপিঠ-ওপিঠ। সম্প্রতি একের পর এক বিতর্কে জড়িয়ে পড়ছেন জি-বাংলা রিয়েলিটি শো সারেগামা’র প্রতিযোগী গায়ক নোবেল। বাংলাদেশের জাতীয় সংগীত, ভারতের প্রধানমন্ত্রী সহ দেশের কিংবদন্তী শিল্পীদের নিয়ে বিভিন্ন সময় বাজে মন্তব্য করে বিতর্কিত হয়ে পড়েন এই শিল্পী।

বিজ্ঞাপন

আর এসব বিতর্কের কারনেই নোবেলের জনপ্রিয়তার যে কমে গেছে, তা প্রকাশ পেল তার সম্প্রতি ইউটিউবে নতুন মিউজিক ভিডিও ‘তামাশা’ মুক্তির পর। সমালোচিত এ গায়কের তৃতীয় মৌলিক গান ‘তামাশা’ প্রকাশ পেয়েছে রবিবার সকালে। নোবেল গানটির ভিডিও বানিয়ে তার নিজস্ব ইউটিউব চ্যানেলে উন্মুক্ত করেছেন। এর পর পরই শুরু হয়ে যায় শ্রোতাদের তীব্র ক্ষোভ প্রকাশ। তার গান ইউটিউবে প্রকাশ পাওয়ার পর দর্শকদের লাইকের তুলনায় নজিরবিহীন ভাবে ডিসলাইক পরতে শুরু করে। মানে, নোবেলের এ ‘তামাশা’য় অপছন্দ দর্শক শ্রোতাদের।

নোবেলের এ গানে ডিসলাইক ছাড়াও ‘বাজে’ মন্তব্য দিচ্ছেন হাজারো দর্শক। যা কখনো ঘটেনি অতীতের কোনো গানে। রোববার (৭ জুন) মুক্তির পর থেকে এখনো পর্যন্ত এক দিনে গানটির ভিউ হয়েছে সাড়ে আট লাখের উপরে। আর এতে এখনো পর্যন্ত ডিসলাইক পড়েছে সোয়া দুই লক্ষেরও বেশি! যা ইতিমধ্যে ছাড়িয়ে গেছে ২০১৮ সালে প্রকাশিত চিত্রনায়িকা নুসরাত ফারিয়ার কণ্ঠে আলোচিত গান ‘পটাকা’র ডিসলাইক রেকর্ডকে। শুধু তাই নয়, ডিসলাইকের পাশাপাশি নোবেলকে নিয়ে শ্রোতাদের মধ্যে ক্ষোভও প্রকাশ পাচ্ছে মন্তব্যে।

বিজ্ঞাপন

নোবেলের এই মিউজিক ভিডিওতে মডেল হয়েছেন তার স্ত্রী মেহরুবা সালসাবিল। যে বিয়ে নিয়েও জোর বিতর্ক শুরু হয় এক সময়। একাধিক সংবাদমাধ্যম থেকে দাবি করা হয় এটি নোবেলের তৃতীয় বিয়ে। যদিও তৃতীয় বিয়ের এই গুঞ্জনকে নস্যাত করে দিয়ে নোবেল দাবি করেন, তার জীবনে প্রেম এসেছে অনেক, সম্পর্কে জড়িয়েছেন বহু মেয়ের সঙ্গে। কিন্তু বিয়ে করেছেন এই প্রথমবার। মেহরুবা সালসাবিলই তাঁর প্রথম স্ত্রী।

তবে আর যাই হোক, একের পর এক বিতর্ক সৃষ্টি করে যে দর্শক শ্রোতাদের মন জয় করা যায় না, সেটা আবারও প্রমাণিত হল নোবেলের এই গানে। ‘তামাশা’ গানটি হিট করতে যে পলিসি নোবেল নিয়েছিলেন, সেটা যে একেবারেই ভুল- তা দেখিয়ে দিলেন দর্শক শ্রোতারা। শুধু ইউটিউবেই নয়, সামাজিক যোগাযোগ মাধ্যম গুলোতেও বয়ে যাচ্ছে সমালোচনার ঝড়। অনেকেই বলছেন, গানটি তাদের পছন্দ হয়নি। পাশাপাশি নোবেলের সস্তা জনপ্রিয়তা পাওয়ার ভুল পলিসি নিয়েও হাসাহাসি করছেন সবাই।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন