বিজ্ঞাপন

মামার বাড়ির আবদার! কী জিনিস?

June 10, 2020 | 3:28 pm

আহমেদ জামান শিমুল

গেলো শুক্রবার (৫ জুন) রাত ৯টার দিকে ফেসবুকে একটি স্ট্যাটাস ‘মামার বাড়ির আবদার’। স্ট্যাটাসটি একই সময়ে চারজনের আইডিতে— পরিচালক রায়হান রাফি, নায়িকা মাহিয়া মাহি, নায়ক ইমন ও পুলিশ কর্মকর্তা মোঃ নাজমুল হাসান। কিন্তু একই স্ট্যাটাস কেনো তাদের আইডিতে? তবে কি তারা সবাই মিলে কোন ছবি করছেন? নাকি অন্য কিছু।

বিজ্ঞাপন

পাঁচদিন পর বুধবার (১০ জুন) রায়হান রাফি কিছুটা মুখ খুললেন। ‘না কোন ছবি বানাচ্ছি না আমরা। যদিও মাহির সাথে আমার একটা প্রজেক্ট রানিং। কিন্তু সেটার সাথে এ স্ট্যাটাসের সম্পর্ক নেই।’

ছবি নয় তাহলে একই সাথে এরকম স্ট্যাটাস তো অবশ্যই উদ্দেশ্যপ্রণোদিত।

বিজ্ঞাপন

‘হ্যাঁ তা তো একটা উদ্দেশ্য আছে। আর তা হচ্ছে মানুষের মধ্যে একটা আগ্রহ সৃষ্টি করা। সে জায়গা থেকে আমরা সিদ্ধান্ত নিই স্ট্যাটাসটি দেওয়ার’—বলেন রাফি।

রাফির মুখ থেকে বেশি কিছু বের করা গেলো না। আরও জানতে ইমনকে কল দেওয়া হলো।

বিজ্ঞাপন

‘মামার বাড়ি’ নামে একটি অনলাইন ভিত্তিক ব্যবসায়িক উদ্যোগ নিয়েছেন ‘ইত্তেফাক’ ছবির প্রযোজক মেহেদি হাসান বিপ্লব। বিপ্লবের অনুরোধে শুধু এ চারজন নয়, তার কাছের লোকেদের অনেকেই স্ট্যাটাসটি দিয়েছেন। এমনটাই সারাবাংলাকে জানালেন ইমন।

তিনি বলেন, ‘আমি আসলে কোন ব্যবসা শুরু করছি না। বিপ্লব ভাইয়ের সাথে সম্পর্কের কারণেই স্ট্যাটাসটি দেওয়া। আর কিছু না।’

বিজ্ঞাপন

তবে ব্যবসায়িক উদ্যোগের ব্যাপারে সরাসরি না বলে রাফি বলেন, ‘আসলে করোনাভাইরাসের সময়ে মনে হয়েছে আমাদের প্রত্যেকেরই মূল আয়ের পাশাপাশি বিকল্প আয়ের ব্যবস্থা থাকা উচিত। কারণ আপনি কয়দিন জমানো টাকা দিয়ে চলবেন? বা সংকটময় মুহুর্তে কীভাবে চলবেন? তাই কিছু একটা করতে চাইছি। সেটা ব্যবসায়িক উদ্যোগ না অন্য কিছু সময় হলেই জানাবো।’

সারাবাংলা/এজেডএস/

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন