বিজ্ঞাপন

কোহলি হতে চান বাবর

June 10, 2020 | 6:39 pm

স্পোর্টস ডেস্ক

বাবর আজম কদিন আগে বলেছিলেন, বিরাট কোহলির সঙ্গে তুলনা পছন্দ করেন না তিনি। তবে পাকিস্তানের ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক এবার বললেন, কোহলির মতো হতে চান তিনি। সম্প্রতি ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজে জনপ্রিয় ধারাভাষ্যকার হার্শা ভোগলেকে দেওয়া সাক্ষাৎকারে বাবর বলেন, কোহলির মতো করে দেশকে জেতাতে এবং রেকর্ড গড়তে চান তিনি।

বিজ্ঞাপন

ভারতের সেরা তো বটেই অনেকের চোখে বিরাট কোহলি সময়ের অন্যতম সেরা ব্যাটসম্যান। অন্যদিকে গত কয়েক বছরের দুর্দান্ত ধারাবাহিকতায় বাবর আজমকে বলা হচ্ছে পাকিস্তানের সেরা ক্রিকেটার। ফলে দুজনের মধ্যে স্বাভাবিকভাবেই তুলনা চলে। তাছাড়া দুজনের ব্যাটিংয়ের ধরনও প্রায় একই রকম। হার্শা বাবরকে মনে করিয়ে দিয়েছিল এসব কথা।

প্রতি উত্তরে পাকিস্তানের তরুণ অধিনায়ক বলেন, ‘মানুষ তার (কোহলি) সঙ্গে আমার তুলনা করে। তবে আমি মনে করি তিনি (ক্রিকেট ইতিহাসের) অন্যতম সেরা ব্যাটসম্যান। আমি এখনো অনেক পেছনে। আমার এখনো অনেক কিছু অর্জনের বাকি। আমি চেষ্টা করব তার মতো খেলোয়াড় হতে। চেষ্টা করব পাকিস্তানকে ম্যাচ জেতাতে ও রেকর্ড গড়তে।’

বয়স মাত্র ২৫ হলেও বাবর অবশ্য ইতোমধ্যেই অনেক রেকর্ডই গড়েছেন। আন্তর্জাতিক ওয়ানডে ও টি-টোয়েন্টিতে তার ব্যাটিং গড় পঞ্চাশের ওপরে। টি-টোয়েন্টিতে দীর্ঘদিন ধরে র‍্যাংকিংয়ের শীর্ষে আছেন ডানহাতি ব্যাটসম্যান। গত তিন বছর ধরে সব ফরম্যাটেই অসাধারণ ধারাবাহিক বাবর।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন