বিজ্ঞাপন

ইতালি থেকে ফিরলেন ২৮৭ বাংলাদেশি

June 12, 2020 | 4:49 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ইতালির রোম শহরে আটকে পড়া ২৮৭ বাংলাদেশি দেশে ফিরেছেন বলে জানা গেছে। শুক্রবার (১২ জুন) দুপুরে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ বিমানের ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) তাহেরা খন্দকার।

বিজ্ঞাপন

তিনি জানান, বাংলাদেশ বিমানের একটি বিশেষ ফ্লাইটে করে তাদের বাংলাদেশে ফিরিয়ে আনা হয়েছে। তাদের বহনকারী ফ্লাইটটি হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে দুপুর ১২টা ১৫ মিনিটে অবতরণ করে। আগতদের সবাইকে হোম কোয়ারেনটাইনে থাকতে বলা হয়েছে।

এর আগে, ১১ জুন দোহা থেকে ৪০৯; ৬ জুন মালদ্বীপ থেকে ২৬৫; ৩ জুন কুয়ালালামপুর থেকে ১৪০; ৩১ মে দুবাই থেকে ২৬২; ২২ মে ভারতের কলকাতা থেকে ৭৪; ১৬ মে মালদ্বীপ থেকে ৩৫৩; ১২ মে মুম্বাই থেকে ৮৮; ৫ মে বিকেলে দিল্লী থেকে ১৩০; ৩ মে সন্ধ্যায় মুম্বাই থেকে ১৫২, একই দিন বিকেলে কলকাতা থেকে ৫৯ এবং ২ মে ভারতের দিল্লিতে আটকা পড়া ১৫১ বাংলাদেশি নাগরিক বাংলাদেশ বিমানে করে দেশে ফেরেন।

উল্লেখ্য, গত ১ জুন থেকে সীমিত পরিসরে চালু হয়েছে অভ্যন্তরীণ ফ্লাইট। আর প্রায় ৩ মাসের মতো বন্ধ থাকা আন্তর্জাতিক ফ্লাইট চালু হচ্ছে আগামী ১৬ জুন থেকে। তবে কিছু কিছু দেশ বাংলাদেশিদের উপর নিষেধাজ্ঞা দিয়ে রেখেছে। ধীরে ধীরে অন্যান্য দেশগুলো নিষেধাজ্ঞা তুলে নিলে সেসব দেশেও ফ্লাইট চালু হবে বলে জানা গেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসজে/এমও

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন