বিজ্ঞাপন

‘ফুটবলে ফিরতে পারাটা বড় উপহার’

June 13, 2020 | 2:39 pm

স্পোর্টস ডেস্ক

মহামারি করোনাভাইরাসের প্রকোপ কাটিয়ে স্বাভাবিক জীবনে ফেরার চেষ্টা করে যাচ্ছে ইউরোপবাসীরা। ইউরোপে অন্যান্য কার্যক্রমের সঙ্গে খেলাধুলাও মাঠে ফিরছে। জার্মান বুন্দেস লিগা শুরু হয়েছে প্রায় মাসখানেক আগে। স্প্যানিশ লা লিগা পুনরায় মাঠে গড়িয়েছে গত বৃহস্পতিবার। ক’দিনের মধ্যে শুরু হয়ে যাবে ইংলিশ প্রিমিয়ার লিগ ও ইতালিয়ান সিরি ‘আ’। লিওনেল মেসি বলেছেন, আবারও ফুটবলে ফিরতে পারাটা এক ধরনের উপহার। করোনাকালে ফুটবলহীন সময়টাতে বিষয়টি অনুধাবন করেছেন বলে জানান বার্সেলোনার আর্জেন্টাইন অধিনায়ক।

বিজ্ঞাপন

দীর্ঘ বিরতির পর আজ শনিবার (১৩ জুন) রাতে মাঠে নামছে বার্সেলোনা। লা লিগার পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দলটির প্রতিপক্ষ মায়োর্কা। এর আগে খেলাধুলার সামগ্রী প্রস্তুতকারক প্রতিষ্ঠান অ্যাডিডাসের এক ভিডিওতে মেসি বলেন, ‘খেলা থেকে দূরে থাকাটা আমার মধ্যে এই ভাবনার জন্ম দিয়েছে। অন্য যে কোনো খেলোয়াড়ের মতো আমিও অনুভব করি। আমি কেবল খেলতে চাই। খেলতে পারা একটি উপহার। অনেকের সমর্থন পাওয়া, এমনকি আরও বেশি কিছু।’

করোনার কারণে স্পেনে ফুটবল বন্ধ সেই মার্চের প্রথমভাগ থেকে। অর্থাৎ তিন মাসেরও বেশি সময় পর খেলায় ফিরতে যাচ্ছেন মেসি। আর্জেন্টিনা তারকা বললেন ফুটবলে ফিরতে পুরোপুরি প্রস্তুত তিনি, ‘অন্যকে অনুপ্রাণিত করতে পারা, নিজে অনুপ্রাণিত হওয়া এবং সম্ভবত সবচেয়ে সেরা উপহার অন্যদের আনন্দ দেওয়া। ফুটবল ফিরেছে, আমি আবারও এই উপহারের জন্য প্রস্তুত।’

পুনরায় অনুশীলনে ফেরার পর গুঞ্জন উঠেছিল ইনজুরিতে পড়েছেন লিওনেল মেসি আর তাই তো প্রথম ম্যাচে দেখা মিলবে না বার্সার অধিনায়কের। তবে শঙ্কা কাটিয়ে পুরোদমে দলের সঙ্গে অনুশীলন করেছেন মেসি।

বিজ্ঞাপন

করোনায় খেলা বন্ধ হওয়ার আগে ২৭ ম্যাচে ৫৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে ছিল বার্সেলোনা। সমান ম্যাচ খেলে দুই নম্বরে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫৬। মেসির লিগের ২২ ম্যাচ খেলে ১৯ গোল করে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা।

সারাবাংলা/এসএইচএস/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন