বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর উপর প্রামাণ্যচিত্রের রাফকাট সম্পন্ন

June 14, 2020 | 6:11 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উপর নন্দিত নির্মাতা তানভীর মোকাম্মেল একটি প্রামাণ্যচিত্র নির্মাণ করছেন। ‘মধুমতী পারের মানুষটিঃ শেখ মুজিবুর রহমান’ শিরোনামের প্রামাণ্যচিত্রটির প্রাথমিক কাজ সম্পন্ন হয়েছে। নির্মাতা প্রতিষ্ঠান থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

বিজ্ঞাপন

প্রামাণ্যচিত্রটিতে বঙ্গবন্ধুর বাল্য ও কৈশোর, যৌবনে কলকাতায় লেখাপড়া ও রাজনীতি, পাকিস্তান সৃষ্টি, ৫২’র ভাষা আন্দোলন, ৫৪’র যুক্তফ্রন্ট, সুদীর্ঘ জেল জীবন, আওয়ামী লীগকে পুনরুজ্জীবিত করা ইত্যাদি আনা হয়েছে।

একই সাথে বঙ্গবন্ধুর পারিবারিক জীবন, ৬৪’র দাঙ্গাবিরোধী প্রচেষ্টা, ছয় দফা, আগরতলা ষড়যন্ত্র মামলা, ৬৯’র গণআন্দোলন, ৭০’র নির্বাচন, ৭ই মার্চের ভাষণ, পাকিস্তানে বন্দী  জীবন, ১০ই জানুয়ারি স্বদেশে প্রত্যাবর্তনও আনা হয়েছে। আরও দেখানো হয়েছে বঙ্গবন্ধুর ১৯৭২ থেকে ১৯৭৫ পর্যন্ত শাসনকাল, ‘বাকশাল’ গঠন ও ১৫ আগস্টের নির্মম হত্যাকান্ড তুলে ধরা হয়েছে।

রাফকাটটির দৈর্ঘ্য দুই ঘণ্টা। আগামী সপ্তাহে তথ্য মন্ত্রণালয় ও বঙ্গবন্ধু জন্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি রাফকাটটি দেখবেন, এমনটাই জানানো হয়েছে নির্মাতা প্রতিষ্ঠান থেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস/

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন