বিজ্ঞাপন

আমিরাতে আটকে পড়া ১৬০ বাংলাদেশিকে ফিরিয়ে আনলো ইউএস-বাংলা

June 15, 2020 | 4:01 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: করোনা মহামারির প্রাদুর্ভাবের কারণ সংযুক্ত আরব আমিরাতে আটকে পড়া ১৬০ প্রবাসী বাংলাদেশিকে দেশে নিয়ে এসেছে ইউএস-বাংলা এয়ারলাইন্স। সোমবার (১৫ জুন) দুপুরে সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন ইউএস-বাংলা এয়ারলাইন্সের (মহাব্যবস্থাপক, জনসংযোগ) কামরুল ইসলাম।

বিজ্ঞাপন

তিনি জানান, সোমবার দুবাই থেকে স্থানীয় সময় ভোর ৪টায় এক শিশুসহ মোট ১৬০ জন যাত্রী নিয়ে ঢাকার উদ্দেশে উড্ডয়ন এবং সকাল ১০টা ৫৮ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করে ফ্লাইটটি। দুবাইয়ে আটকে পড়া প্রবাসী বাংলাদেশিদের ফিরিয়ে আনার সুবিধার্থে বাংলাদেশ বিমান বাহিনী ওয়েলফেয়ার ট্রাস্টের তত্ত্বাবধানে ইউএস-বাংলা এয়ারলাইন্স বিশেষ ফ্লাইটটি পরিচালনা করেছে।

দুবাই-ঢাকা রুটে ইউএস-বাংলার বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে বিশেষ ফ্লাইটটি পরিচালনা করা হয়। দুবাই থেকে প্রত্যেক যাত্রী করোনা নেগেটিভ সার্টিফিকেট নিয়ে ভ্রমণ করেন। এছাড়া স্বাস্থ্যবিধির নির্দেশনা অনুযায়ী প্রত্যেক যাত্রীর সঙ্গে ২ জোড়া ডিসপোসিবল গ্লাভস এবং মাস্ক রাখার বাধ্যবাধকতাও ছিলো।

কামরুল ইসলাম আরও জানান, কোভিড-১৯ এর প্রাদুর্ভাবের কারণে গত তিনমাসের অধিক সময় সংযুক্ত আরব আমিরাতের বিভিন্ন শহরে আটকে ছিলো বহু সংখ্যক প্রবাসী বাংলাদেশি। আকাশপথে যোগাযোগ বন্ধ হয়ে যাওয়ার কারণে কোনোভাবেই দেশে ফিরে আসতে পারছিলেন না তারা। এ অবস্থায় বাংলাদেশ ও ইউএই সরকারের মধ্যস্থতায় দুবাই থেকে বাংলাদেশি যাত্রীদের ফিরিয়ে আনতে সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্স।

বিজ্ঞাপন

উল্লেখ্য, প্রথমবারের মতো ইউএস-বাংলা এয়ারলাইন্স সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে এই বিশেষ ফ্লাইট পরিচালনা করে।

সারাবাংলা/এসজে/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন