বিজ্ঞাপন

আমের চালানে অর্ধকোটি টাকার হেরোইন, স্বামী-স্ত্রীকে ধরলো র‌্যাব

June 15, 2020 | 4:19 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: কুরিয়ার সার্ভিসের মাধ্যমে চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় আসে আম ভর্তি কার্টন। সেই আম কুরিয়ার থেকে তুলেছেন দুজন। গোয়েন্দা তথ্য ছিল আমের আড়ালে এসেছে হেরোইনের একটি চালান। রাজধানীর এলিফ্যান্ট রোডে বসানো হয় তল্লাশী চৌকি। টার্গেট ছিল আমসহ দুইজনকে ধরা।

বিজ্ঞাপন

তল্লাশির সময় র‌্যাব সদস্যরা দেখতে পান রিকশায় আমের কার্টন নিয়ে ফিরছেন দুজন। থামানো হয় তাদের। আমের কার্টন খুলে ভেতরে পাওয়া যায় একটি প্রেশার কুকার। তার মধ্যেই বিশেষভাবে আনা আধা কেজি হেরোইন উদ্ধার করে এলিট ফোর্সের সদস্যরা। আর গ্রেফতার করা হয় দম্পতিকে। তারা হলেন, হাবিবুর রহমান বাবু ও দিলরুবা দিপা।

সোমবার (১৫ জুন) সকালে মাদকের এমন একটি চালান জব্দ করে র‌্যাব-২। র‌্যাব-২ এর কোম্পানি কমান্ডার পুলিশ সুপার মুহাম্মদ মহিউদ্দিন ফারুকী এ সব তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, ‘চাঁপাইনবাবগঞ্জ থেকে মাদকের যেসব চালান আসত তা নিয়ন্ত্রণ করত একটি গ্রুপ। কিন্তু সম্প্রতি তারা বিভক্ত হয়ে গেছে। গ্রেফতার হাবিবুর রহমান বাবু ও দিলরুবা দিপা মুন্সীগঞ্জ, ফরিদপুর এবং রাজধানীতে মাদক নিয়ন্ত্রণ করে। তারা কোনো সহযোগীর মাধ্যমে এ সব চালান আনে না। নিজেরাই এগুলো নিয়ন্ত্রণ করে।’

বিজ্ঞাপন

ফারুকী বলেন, ‘র‌্যাবের কাছে তথ্য ছিল আম ভর্তি একটি কার্টনে হেরোইনের চালানটি আসছে। এমন খবরে চেকপোস্ট বসিয়ে তাদের গ্রেফতার করা হয়। পরে আধা কেজি হেরোইন জব্দ করা হয়েছে। যার মূল্য প্রায় ৫০ লাখ টাকা।

প্রতিমাসে ৩-৪ টি চালান কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আনত জানিয়ে র‌্যাবের এ কর্মকর্তা আরো বলেন, ‘গ্রেফতার দুইজন শাড়ি-লুঙ্গি ব্যবসার আড়ালে মাদক ব্যবসা করত। তারা মুন্সীগঞ্জে ভাড়া থাকেন। এ ছাড়া কুরিয়ারের মাধ্যমে শিশু খাদ্য, মৌসুমি ফল ব্যবসার আড়ালে হেরোইন আনা-নেওয়া করতেন।’

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন