বিজ্ঞাপন

করোনার ধাক্কা অস্কারেও, ২ মাস পেছাল আয়োজন

June 16, 2020 | 1:13 am

এন্টারটেইনমেন্ট ডেস্ক

করোনাভাইরাসের ধাক্কা লেগেছে অস্কারেও। যেভাবে বিশ্বব্যাপী এই মহামারি ছড়াচ্ছে, তাতে এখনই আগামী বছরের অস্কার আয়োজন পেছানো হয়েছে। ২০২১ সালের ২৮ ফেব্রুয়ারি ছিল অস্কার পুরস্কার বিতরণের তারিখ। দুই মাস পিছিয়ে তা আয়োজন হবে ২৫ এপ্রিল।

বিজ্ঞাপন

সোমবার (১৫ জুন) দিবাগত মধ্যরাতে আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে এ খবর প্রকাশ পেয়েছে। খবরে বলা হচ্ছে, করোনা মহামারির প্রভাব কতটুকু কাটবে, সে অনিশ্চয়তা থেকেই ‍দুই মাসের জন্য পিছিয়ে যাচ্ছে ৯৩তম অস্কারের আয়োজন।

এদিকে দ্য অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্টস অ্যান্ড সায়েন্সের এর পক্ষ থেকে এক টুইটার বার্তায় অস্কার আয়োজন ও যাবতীয় আনুষ্ঠানিকতা দুই মাস পিছিয়ে দেওয়ার ব্যাপারে জানানো হয়েছে।

এ ব্যাপারে অ্যাকাডেমি প্রেসিডেন্ট ডেভিড রুবিন ও সিইও ডন হাডসনের সই করা এক বিবৃতিতে জানানো হয়েছে – বৈশ্বিক মহামারির কারণে অনেক পরিচালক তাদের চলচ্চিত্রের কাজ মাঝপথে বন্ধ করে দিয়েছেন। অনেক অনেক চলচ্চিত্র প্রেক্ষাগৃহে মুক্তির পাইপলাইনে আছে। যেহেতু, বিশ্বজুড়ে অনিবার্য পরিস্থিতি তৈরি হয়েছে, তাই সকলের কথা মাথায় রেখে ৯৩তম অস্কারের আয়োজন দুই মাস পিছিয়ে এপ্রিলের ২৫ তারিখে নির্ধারণ করেছে অ্যাকাডেমি।

একই সঙ্গে আসন্ন গভর্নরস অ্যাওয়ার্ডস অনির্দিষ্টকালের জন্য স্থগিত এবং ডিসেম্বরে অ্যাকাডেমি মিউজিয়াম অব মোশন পিকচারস খোলার কথা থাকলেও সে তারিখ ৩০ এপ্রিল পর্যন্ত পেছানো হয়েছে। এমনকি, হলিউডের ডলোবি থিয়েটার হলে অনুষ্ঠেয় ওই আয়োজন পিছিয়ে দেওয়ার কারণে অস্কার আয়োজন টেলিভিশনে সম্প্রচারের ব্যাপারটি নিয়েও জটিলতা তৈরি হয়েছে।

অন্যদিকে, ৯৩তম অস্কারে মনোনয়নের জন্য চলচ্চিত্র জমা দেওয়ার মুক্তি পাওয়ার সময়সীমায়ও পরিবর্তন এসেছে। সেক্ষেত্রে, ফিচার ফিল্ম ক্যাটেগরিতে ২৮ ফেব্রুয়ারি ২০২১ পর্যন্ত মুক্তি পাওয়া চলচ্চিত্রগুলো জমা দেওয়া যাবে। এছাড়াও বিশেষায়িত চলচ্চিত্রের ক্ষেত্রে ১ ডিসেম্বর ২০২০ পর্যন্ত মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্র এবং মৌলিক চলচ্চিত্র ক্যাটেগরিতে জানুয়ারি ১৫, ২০২১ তারিখের মধ্যে মুক্তিপ্রাপ্ত চলচ্চিত্রগুলো জমা দেওয়া যাবে।

বিজ্ঞাপন

প্রসঙ্গত, চীনের হুবেই প্রদেশের রাজধানী উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়া নভেল করোনাভাইরাসের কারণে বিশ্বের প্রায় সব গুরুত্বপূর্ণ ইভেন্টের তারিখ পুনঃনির্ধারণ করতে হয়েছে। করোনার সর্বশেষ ধাক্কা লাগলো অস্কার আয়োজনে, সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় দুই মাস পিছিয়ে দেওয়া হয়েছে ৯৩ তম অস্কারের আনুষ্ঠানিকতা ও সম্প্রচার।

আরও পড়ুন –
৬ মিলিয়ন টিভি দর্শক হারিয়েছে ৯২তম অস্কার

অস্কার ২০২০: কোরিয়ান প্যারাসাইটের জয়জয়কার

সারাবাংলা/একেএম/টিআর

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন