বিজ্ঞাপন

অর্থ পাচার মামলায় রাশেদ চিশতীর জামিন আদেশ মঙ্গলবার

June 16, 2020 | 1:30 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: ফারমার্স ব্যাংক লিমিটেডের (বর্তমানে পদ্মা ব্যাংক) উদ্যোক্তা পরিচালক ও অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতীর ছেলে রাশেদুল হক চিশতীর জামিন স্থগিত চেয়ে দুদকের আবেদনের বিষয়ে মঙ্গলবার (১৬ জুন) আদেশে দেবেন হাইকোর্ট।

বিজ্ঞাপন

সোমবার (১৫ জুন) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদারের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চ আদেশের জন্য এ দিন ঠিক করেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন শাহরিয়ার কবির বিপ্লব। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম, ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক ও সহকারী অ্যাটর্নি জেনারেল কাজী শামসুন নাহার কনা। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী মো. খুরশিদ আলম খান।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক সারাবাংলাকে জানান, অর্থ পাচার মামলায় টাঙ্গাইল বিশেষ জজ আদালতের দেওয়া জামিন স্থগিত চেয়ে আবেদন করেন দুদক। ওই আবেদনের ওপর আজকে শুনানি শেষ হয়েছে। আদালত আগামীকাল মঙ্গলবার এ বিষয়ে আদেশের জন্য ঠিক করেছেন।

বিজ্ঞাপন

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান বলেন, এ মামলায় টাঙ্গাইল বিচারিক আদালতের দেওয়া জামিন গত ৩ জুন হাইকোর্ট বাতিল করে ওই আদালতকে দুদক ও রাষ্ট্র পক্ষকে শুনে বিষয়টি নিষ্পত্তি করতে বলেছিলেন। এরপর গতকাল ১৪ জুন টাঙ্গাইল বিশেষ জজ আদালত শুনানি করে পুনরায় তার জামিন মঞ্জুর করেন।

এ আদেশ স্থগিত চেয়ে হাইকোর্টে রিভিশন আবেদন করি। এ আবেদনের ওপর আজ শুনানি হয়। আদালত আগামীকাল এ বিষয়ে আদেশ দেবেন।

মামলার অভিযোগে দেখা যায়, এসটুএস করপোরেশনের ঋণ হিসাব থেকে রাশেদুল হক চিশতীর নামে ব্যাংকের শেয়ার কেনাবেচা পে-অর্ডার ইস্যুর করে মানিলন্ডারিংয়ের মাধ্যমে স্থানান্তর, মালিকানা ও নিয়ন্ত্রণ গোপন করে ৯ কোটি ২৮ লাখ ৯২ হাজার ৫০০ টাকা আত্মসাৎ করা হয়। এ ঘটনায় দুদকের উপসহকারী পরিচালক মুহাম্মদ জয়নুল আবেদীন ২০১৮ সালের ১৬ সেপ্টেম্বর টাঙ্গাইল মডেল থানায় মামলা দায়ের করে। মামলায় আসামি সংখ্যা চার জন। মামলাটি টাঙ্গাইল বিশেষ জজ আদালতে বিচারাধীন রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/টিআর

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন