বিজ্ঞাপন

প্রিমিয়ার লিগ হবে তো?

June 17, 2020 | 5:03 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

মার্চে এদেশে করোনাভাইরাস প্রাদুর্ভাব ছড়াতে শুরু করলে প্রথম রাউন্ডের খেলা শেষে ঢাকা প্রিমিয়ার লিগের আর একটি ম্যাচ ও গড়ায়নি। গড়াবেই বা কি করে? ক্রীড়া মন্ত্রণালয় ও বিসিবি'র নির্দেশনায় দেশের ক্রিকেটটাই তো বন্ধ হয়ে গেল। এরপর তিনটি মাস অতিবাহিত হলো সত্যি কিন্তু দেশের কোনো পরিস্থিতির উন্নতি নেই। ফলে যৌক্তিক ভাবনা থেকেই বিসিবি মাঠে ক্রিকেট ফেরায়নি।

বিজ্ঞাপন

এদিকে বর্ষা মৌসুম শুরু হয়ে গেছে। হাতে আছে কেবল জুলাই মাস। আগস্ট-সেপ্টেম্বরে শুরু হবে নতুন মৌসুম। কাজেই এমতাবস্থায় প্রশ্নের উদ্রেক হওয়া টা অবান্তর নয় যে আদৌ ২০১৯-২০২০ মৌসুমে ঢাকা প্রিমিয়ার লিগের ম্যাচ আর গড়াবে কিনা। কেননা সময় তো আর নেই।

যদিও ঢাকা প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ সিসিডিএম (ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস) আশা করছে আগামী মাস নাগাদ হয়তো প্রিমিয়ার লিগ ফিরতে পারে। কিন্তু দিন দিন দেশের করোনা পরিস্থিতির অবনতি ও বর্ষা মৌসুমের আবির্ভাবে তা সুদূরপরাহত মনে হচ্ছে।

বিজ্ঞাপন

লিগ ফেরাতে ইতোমধ্যেই ক্রিকেটারদের সঙ্গে দুই দফা সভা করেছে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-কোয়াব। মে মাসের প্রথম সভা শেষে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসকে লিগ ফেরাতে চিঠিও দিয়েছিল। কিন্তু দেশের ক্রম ঊর্ধ্বগতির করোনা পরিস্থিতিতে ইতিবাচক কোনো সিদ্ধান্ত জানাতে পারেনি সিসিডিএম।

এদিকে বিসিবি সূত্রে জানা গেছে, অনেক ক্লাব মালিকও চাচ্ছে না এই মৌসুমের লিগ হোক। কেননা খেলা মাঠে গড়ালেই তো ক্রিকেটারদের টাকা দিতে হবে যা করোনাকালে সৃষ্ট অর্থনৈতিক পরিস্থিতিতে তাদের জন্য দুরহ হয়ে উঠেছে।

বিজ্ঞাপন

তাছাড়া বাংলাদেশ ক্রিকেট বোর্ডও এই মুহূর্তে ঝুঁকি নিয়ে মাঠে ক্রিকেট ফেরাতে চাইছে না। অতএব বুঝতে বাকী থাকার কথা নয় ঢাকা প্রিমিয়ার লিগ ২০১৯-২০ মৌসুমের ভবিষ্যৎ কী?

সারাবাংলা/এমআরএফ/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন