বিজ্ঞাপন

করোনা নিয়ন্ত্রণে আরও সমন্বয় বাড়ানোর নির্দেশ প্রধানমন্ত্রীর

June 17, 2020 | 9:10 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: নভেল করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় সরকারের বিভিন্ন অংশের মধ্যে আরও সমন্বয় বাড়ানোর নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

বুধবার (১৭ জুন) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে দেশে নভেল করোনাভাইরাস পরিস্থিতি নিয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বৈঠকে তিনি এ নির্দেশ দেন। বৈঠকে উপস্থিত একাধিক সূত্র সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছে।

আরও পড়ুন- করোনা পরিস্থিতির সবশেষ তথ্য জানলেন প্রধানমন্ত্রী

সূত্র জানায়, দেশে নভেল করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হওয়ার পর থেকেই প্রত্যক্ষভাবে কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রতিনিয়ত তিনি করোনাভাইরাস পরিস্থিতির হালনাগাদ খবরাখবর রাখছেন, প্রয়োজনীয় নির্দেশনাও দিচ্ছেন। এর মধ্যে গুরুত্ব বিবেচনায় করোনা মোকাবিলা সংক্রান্ত একাধিক প্রকল্পও বিশেষ ব্যবস্থায় অনুমোদন দিয়েছেন।

বিজ্ঞাপন

এর ধারাবাহিকতায় বুধবার সকালে গণভবনে সংশ্লিষ্টদের সঙ্গে বৈঠকে বসেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৈঠকে কোভিড-১৯ সংক্রমণ প্রতিরোধে এ পর্যন্ত গৃহীত ব্যবস্থা, চিকিৎসা সামগ্রী সংগ্রহ পরিকল্পনা নিয়েও বিস্তারিত আলোচনা হয়। সম্প্রতি দেশে ঝুঁকিপূর্ণ এলাকা নির্বাচন করে কোভিড-১৯ প্রতিরোধ বিষয়ে অগ্রগতি সম্পর্কেও কর্মকর্তারা প্রধানমন্ত্রীকে অবগত করেন। পরিস্থিতির উন্নতি ঘটানোর জন্য প্রধানমন্ত্রী দ্রুতগতিতে আরও বেশি সমন্বয় বাড়ানোর নির্দেশনা দেন বৈঠকে উপস্থিত সংশ্লিষ্ট কর্মকর্তাদের।

সূত্র জানায়, প্রধানমন্ত্রী সবসময়ই যেকোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশনা দিয়ে থাকেন। দেশের মানুষের সার্বিক নিরাপত্তা বিষয়ে তিনি সবসময়েই উদ্বিগ্ন। আর তাই তিনি সংশ্লিষ্ট কর্মকর্তাদের নিজেদের মধ্যে আরও সমন্বয় বাড়িয়ে কাজ করে যাওয়ার নির্দেশনা দেন।

বিজ্ঞাপন

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব মো. তোফাজ্জেল হোসেন মিয়া, প্রধানমন্ত্রীর ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক ডা. এ বি এম আবদুল্লাহ, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ এবং কেন্দ্রীয় ঔষধাগারের (সিএমএসডি) পরিচালক আবু হেনা মোরশেদ জামান।

সারাবাংলা/এসবি/টিআর

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন