বিজ্ঞাপন

বৃষ্টি ঝরতে পারে আরও ২ দিন

June 18, 2020 | 12:34 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আষাঢ়ের বৃষ্টিই জানান দিচ্ছে, বর্ষা এসে গেছে। গত দুদিন ধরে ঢাকাসহ সারাদেশেই কমবেশি বৃষ্টি ঝরেছে। আগামী দুদিনও সারাদেশে বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাত অব্যাহত থাকতে পারে। এরপর বৃষ্টিপাতের প্রবণতা কমে আসবে। বৃহস্পতিবার (১৮ জুন) আবহাওয়ার পূর্ভাবাসে এমন তথ্য বলা হয়েছে।

বিজ্ঞাপন

আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইটে দেওয়া পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল, চট্টগ্রাম, সিলেট, ঢাকা, ময়মনসিংহ, রংপুর ও রাজশাহী বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ী দমকা ও ঝড়ো হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে অতি ভারি বর্ষণ হতে পারে।

এছাড়া পরবর্তী ২৪ ঘণ্টায় খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগে ভারি (৪৪ থেকে ৮৮ মি.মি.) থেকে অতি ভারি (৮৯ মি. মি. বা তারচেয়ে কম) বর্ষণ হতে পারে। সারাদেশে দিনের তাপমাত্রা সামান্য এবং রাতের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি কমতে পারে। আগামী দুদিন বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

বিজ্ঞাপন

পূর্বাভাসে আরও বলা হয়েছে, ঢাকা ও এর পার্শ্ববর্তী এলাকার আকাশ মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘাচ্ছন্ন থাকবে। ঢাকায়ও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। গত ২৪ ঘণ্টায় ঢাকায় ২৪ মি.মি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

আবহাওয়া অধিদফতর বলছে, আজকের সর্বোচ্চ তাপমাত্রা ৩২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ম ২৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সকালে বাতাসের আদ্রতা ছিল ৮৯ শতাংশ এবং বিকেলে তা কমে দাঁড়াবে ৭৬ শতাংশে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন