বিজ্ঞাপন

কৃত্রিম অক্সিজেন প্রয়োজন হচ্ছে না ডা.জাফরুল্লাহ চৌধুরীর

June 18, 2020 | 10:31 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: নিউমোনিয়ায় আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর কৃত্রিম অক্সিজেন লাগছে না বলে জানিয়েছেন গণস্বাস্থ্য ডায়ালাইসিস সেন্টারের সমন্বয়ক ডা. মুহিব উল্লাহ খোন্দকার। বৃহস্পতিবার (১৮ জুন) রাতে গণস্বাস্থ্য কেন্দ্রের অফিসিয়াল ফেসবুকে দেওয়া এক বিবৃতিতে তিনি এ তথ্য জানান।

বিজ্ঞাপন

ডা. মুহিব উল্লাহ খোন্দকার জানান, ডা.জাফরুল্লাহ চৌধুরীর স্বাস্থ্যের অবস্থা স্থিতিশীল। ফুসফুসের সংক্রমণ আছে। এজন্য তাকে নিয়মিত এন্টিবায়োটিক খেতে হচ্ছে। তিনি নিয়মিত কিডনি ডায়ালাইসিস করছেন, বিশেষায়িত ফিজিওথেরাপি নিচ্ছেন। কৃত্রিম অক্সিজেন প্রয়োজন হচ্ছে না।

তবে গলার ব্যথার জন্য কথা বলতে কষ্ট হচ্ছে। চিকিৎসকগণ তাকে জরুরি প্রয়োজন ছাড়া কথা বলতে নিষেধ করেছেন। তাকে আরও বেশ কিছু দিন হাসপাতালে থেকে চিকিৎসা নিতে হবে। তিনি মানসিকভাবে অনেক উজ্জীবিত আছেন— জানান ডা. মু‌হিব উল্লাহ খোন্দকার।

ডা.জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে নিজের স্থাপিত প্রতিষ্ঠান গণস্বাস্থ্য নগর হাসপাতালে অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অব.) মামুন মোস্তাফী এবং অধ্যাপক ডা.নাজিব মোহাম্মদের সার্বক্ষণিক তত্ত্বাবধানে চিকিৎসাধীন আছেন।

বিজ্ঞাপন

গত ২৪ মে গণস্বাস্থ্যের কিটে করোনা শনাক্ত হয় ডা. জাফরুল্লাহ চৌধুরীর। ২৭ মে ল্যাব টেস্টেও করোনা পজিটিভ আসে তার। এর তিন দিন পর ৩১ মে জাফরুল্লাহ চৌধুরীর স্ত্রী শিরিন হক ও পুত্র বারীশ হাসান চৌধুরী করোনা পজিটিভ শনাক্ত হন।

গত ১৩ জুন টানা ২০ দিন নভেল করোনাভাইরাসের সঙ্গে যুদ্ধ করে অবশেষে করোনামুক্ত হন ডা. জাফরুল্লাহ চৌধুরী। 

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেড/আইই

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন