বিজ্ঞাপন

বৃষ্টি ছাড়ছে না আরও ৩ দিন

June 19, 2020 | 12:35 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: আষাঢ়ের শুরু থেকেই বৃষ্টি ঝরছে। একটানা নয়, তবে এই বৃষ্টির দিন-রাত নেই। কখনো টিপ টিপ করে, কখনো মুষলধারে ঝরছেই। আবার খানিকটা বৃষ্টির ফাঁকেই অনেকখানি রোদেলা দিন, কখনো কেবল মেঘ।

বিজ্ঞাপন

এমন রোদ-মেঘ-বৃষ্টির লুকোচুরিই চলছে কমবেশি সারাদেশেই। এর মধ্যে ঢাকার আকাশে মেঘের দাপটটাই একটু বেশি। আবহাওয়া অফিস বলছে, ঢাকাসহ সারাদেশেই আগামী আগামী তিন দিন এমন আবহাওয়া দেখা যেতে পারে। অর্থাৎ আগামী তিন দিনই এমন থেমে থেমে বৃষ্টির ধারা অব্যাহত থাকতে পারে। সঙ্গে থাকতে পারে বজ্রপাতও।

শুক্রবার (১৯ জুন) আবহাওয়া আবহাওয়া অধিদফতরের ওয়েবসাইটে দেওয়া পূর্বাভাসে বলা হয়েছে— রাজশাহী, রংপুর, খুলনা, বরিশাল, চট্টগ্রাম ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় এবং ঢাকা ও ময়মনসিংহ বিভাগের অনেক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেইসঙ্গে রংপুর, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতি ভারী বর্ষণ হতে পারে। আগামী তিন দিন বৃষ্টিপাতের প্রবণতা অব্যাহত থাকতে পারে।

বিজ্ঞাপন

এমন বৃষ্টির ধারা ঝরতেই থাকলে স্বাভাবিকভাবেই পরিবেশটা থাকতে পারে ঠান্ডা। পূর্বাভাসেও সে কথা জানিয়ে বলা হয়েছে, সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। গত দুই-তিন ধরে রাতে রাতের তাপমাত্রা বেশ কমই থাকছে। আবহাওয়া অফস বলছে, রাতে তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

রাজধানীর আশপাশের তথ্য বলছে, ঢাকা ও ঢাকার আশপাশের এলাকার আকাশ মেঘলা থেকে অস্থায়ীভাবে মেঘাচ্ছন্ন থাকবে। এই এলাকায় হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

বিজ্ঞাপন

অধিদফতর বলছে, আজকের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস, সর্বনিম্ন ২৭ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। সকালে ঢাকার বাতাসে আর্দ্রতা ছিল ৯১ শতাংশ, বিকেলে তা কমবে অনেকটাই,— দাঁড়াবে ৬৮ শতাংশে।

সারাবাংলা/ইএইচটি/টিআর

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন