বিজ্ঞাপন

রামচাঁদ গোয়ালার মৃত্যুতে ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক

June 19, 2020 | 7:19 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকা: দেশ বরেণ্য ক্রিকেটার রামচাঁদ গোয়ালার মৃত্যুতে শোক প্রকাশ করেছে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। শুক্রবার (১৯ জুন) এক প্রেস বিজ্ঞপ্তিতে কিংবদন্তি এই ক্রিকেটারের আত্মার শান্তিকামনা ও শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমেবেদনা জ্ঞাপন করেছেন। পাশাপাশি দেশের ক্রিকেটের তার অবদানের কথাও তুলে ধরা হয়েছে।

বিজ্ঞাপন

প্রতিমন্ত্রী এক শোক বার্তায় বলেন, ‘দেশের ক্রিকেট ইতিহাসে রাম চাঁদ গোয়ালার নাম স্মরণীয় বরণীয় হয়ে থাকবে। আমি তার বিদেহী আত্মার শান্তি কামনা করছি এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি।’

বার্ধক্যজনিত কারণে শুক্রবার সকাল সাড়ে ৬টায় ময়মনসিংহে নিজ বাড়িতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন রামচাঁদ গোয়ালা। জানা গেছে, দুপুরে ময়মনসিংহের কেওয়াটখালি শ্মশানঘাটে কিংবদন্তি এই ক্রিকেটারেরর অন্ত্যেষ্টিক্রিয়া সম্পন্ন হয়।

জাতীয় দলের হয়ে প্রতিনিধিত্ব করা রামচাঁদ গোয়ালা ঘরোয়া ক্রিকেট খেলেছেন প্রায় ৫০ বছর। আশির দশকের শুরু থেকে দেশের ঐতিহাসিক ক্লাব আবহনীর হয়ে খেলেছেন প্রায় ১৫ বছর। আবাহনীতে খেলেই তার কিংবদন্তি হয়ে উঠা।

বিজ্ঞাপন

খেলা ছাড়ার পরও ক্রিকেট নিয়েই ছিলেন। ময়মনসিংহে তরুণ ক্রিকেটারদের তুলে আনার কাজ করছিলেন গোয়ালা। বার্ধক্য আকড়ে ধরলে কয়েক বছর ধরে অবশ্য সেই কাজটা বন্ধ ছিল। বার্ধক্য শেষ পর্যন্ত হারিয়েই দিল কিংবদন্তি এই বাঁহাতি স্পিনারকে। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর।

সারাবাংলা/জেএইচ

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন