বিজ্ঞাপন

কামাল লোহানীর মৃত্যুতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর শোক

June 20, 2020 | 9:08 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: প্রথিতযশা সাংবাদিক ও সামাজিক-সাংস্কৃতিক আন্দোলনের সংগঠক কামাল লোহানীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি।

বিজ্ঞাপন

করোনাভাইরাসে আক্রান্ত কামাল লোহানী শনিবার (২০ জুন) সকালে মারা যান। তিনি মহাখালীতে শেখ হাসিনা গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন।

নিজ গ্রামে শায়িত হবেন কিংবদন্তি সাংবাদিক কামাল লোহানী।

বিজ্ঞাপন

কামাল লোহানীর মৃত্যুতে পাঠানো শোকবার্তায় প্রতিমন্ত্রী বলেন, ‘ভাষা আন্দোলন, মুক্তিযুদ্ধসহ এদেশের প্রায় প্রতিটি প্রগতিশীল আন্দোলনে কামাল লোহানী সক্রিয়ভাবে অংশগ্রহণ করেছিলেন। এই গুণী ব্যক্তিত্বের মৃত্যু দেশ ও জাতির জন্য অপূরণীয় এক ক্ষতি। মুক্তিযুদ্ধের চেতনা প্রতিষ্ঠা ও একাত্তরের ঘাতক-দালাল নির্মূলের আন্দোলনে, এবং সাংবাদিকতায় ও সাংস্কৃতিক উন্নয়নে তাঁর ভূমিকা চিরভাস্বর হয়ে থাকবে।’

তিনি আরও জানান, ‘আমি ব্যক্তিগতভাবে তার পরিবার-পরিজনসহ সকলের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।’

বিজ্ঞাপন

সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া গ্রামের খান মনতলা গ্রামে জন্মগ্রহণকারী সাংবাদিক কামাল লোহানী সামাজিক-সাংস্কৃতিক বিভিন্ন আন্দোলনে প্রথম সারিতে ছিলেন। এই কারণে তাকে একাধিকবার তাকে জেলে যেতে হয়েছে। লেখনির মাধ্যমে অসাম্প্রদায়িক-গণতান্ত্রিক বাংলাদেশ বিনির্মাণে আজীবন লড়াই চালিয়ে গেছেন একুশে পদকপ্রাপ্ত গুণী এই সাংবাদিক।

কামাল লোহানীর মৃত্যুতে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ছাড়াও দেশের সব স্তরের মানুষ শোক ও শ্রদ্ধা জানিয়েছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন