বিজ্ঞাপন

জাহাঙ্গীরনগরের ক্ষুদে দোকানিদের পাশে মুশি

June 21, 2020 | 12:40 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ব্যক্তি মুশফিকুর রহিম কেবল একজন ভালো খেলোয়াড়াই নন ভালো ছাত্রও বটে। লাল সবুজের দেশ সেরা এই ব্যাটসম্যান জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ইতিহাস বিভাগ থেকে করেছেন এম. ফিল। বিশ্ববিদ্যালয় জীবনের লম্বা সময়টিতে ক্যাম্পাসের অনেকেই তার আপন হয়ে উঠেছিলেন। সহপাঠি, সিনিয়র, জুনিয়র ছাড়াও হল ডাইনিং, হলের বাইরের দোকানিরাও। তাদের সেই সম্পর্ক এখনও অটুট আছে।

বিজ্ঞাপন

কোনো এক মাধ্যমে তিনি জানতে পারেন তার আপন মানুষগুলো করোনাকালে সৃষ্ট পরিস্থিতিতে ভালো নেই। তাই আর হাত, পা গুটিয়ে বসে থাকতে পারেননি। প্রিয় ক্যাম্পাসের প্রায় ১৬০ ক্ষুদে দোকানির হাতে তুলে দিলেন ১৫ দিনের খাবার।

রোববার (২১ জুন) বিশ্ববিদ্যালয়ে ইতিহাস বিভাগের অধ্যাপক ড. এটিএম আতিকুর রহমানের সার্বিক তত্বাবধানে এই ত্রাণ কার্যক্রম পরিচালিত হয়। যেখানে স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেছেন বিশ্ববিদ্যালয়ের ছাত্ররাও। আর সারাবাংলাকে খবরটি নিশ্চিত করেছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ফিজিক্যাল এডুকেশনের উপপরিচালক ও কোয়াবের সাধারণ সম্পাদক দেবব্রত পাল।

বিজ্ঞাপন

তিনি জানিয়েছেন, ‘ইতিহাস বিভাগের অধ্যাপক ডক্টর এটিএম আতিকুর রহমানের সার্বিক তত্বাবধানে ও বিশ্ববিদ্যালয়ের ছাত্রদের স্বতস্ফুর্ত অংশগ্রহণে এই ত্রাণ কার্যক্রম পরিচালিত হচ্ছে ক্যাম্পাসের ১৬০ ক্ষুদে দোকানিকে ১৫ দিনের খাবার দিয়েছেন মুশফিক।’

করোনাভাইরাস এদেশে প্রাদুর্ভাব ছড়ানোর শুরু থেকেই একের পর এক প্রশংসনীয় উদ্যোগ নিয়ে হাজির হয়েছেন মুশফিকুর রহিম।সহানুভূতিশীল মনোভাব নিয়ে দাঁড়িয়েছেন অসহায় ও অসচ্ছলদের পাশে। সেই ধারাবাহিকতায় এবার আরও একটি প্রশংসনীয় উদ্যোগ নিলেন লাল সবুজের এই দেশ সেরা ব্যাটসম্যান।

বিজ্ঞাপন

করোনাকালে অসহায়দের জন্য মুশির সহায়তার মিশন শুরু হয়েছিল গেল মার্চে। দিয়ে দিয়েছিলেন নিজের বেতনের অর্ধেক। এরপর নিজ জেলা বগুড়া মেডিকেল কলেজের স্বাস্থ্যকর্মীদের জন্য পাঠিয়েছেন ২শ পিপিই ও হ্যান্ড স্যানিটাইজার। তার আগে স্থানীয় কাউন্সিলরের মারফত অসহায়দর মধ্যে দিয়েছেন আর্থিক সহায়তা। এখানেই শেষ নয়, ক্রিকেট বোর্ডের ৩০ নেট বোলারও তার সহযোগিতা পেয়েছেন। এখানেই শেষ নয়, লাল বাংলাদেশ হুইলচেয়ার ক্রিকেটের সদস্যরাও মুশফিকের সহযোগিতার আওতায় এসেছেন।

সারাবাংলা/এমআরএফ/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন